রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদটপখালেদা জিয়াকে কারাবন্দি করেও সরকার নিশ্চিন্তে থাকতে পারছে না

খালেদা জিয়াকে কারাবন্দি করেও সরকার নিশ্চিন্তে থাকতে পারছে না

মিথ্যা মামলায় খালেদা জিয়াকে কারাবন্দি করেও সরকার নিশ্চিন্তে থাকতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

১৯ আগস্ট দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে অনুষ্ঠিত এক বিক্ষোভ মিছিল শেষে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন ও চারবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় কারবন্দি এবং জামিনে বাধা সৃষ্টি করেও আওয়ামী সরকার নিশ্চিন্তে থাকতে পারছে না। সরকারের প্রতিহিংসায় বেগম জিয়া কারাবন্দি থাকলেও দেশের মানুষের কাছে আরো জনপ্রিয় হয়ে উঠেছেন। এ জন্যই শেখ হাসিনা এবং আওয়ামী নেতাদের বুকে তীব্র জ্বালা।

তিনি বলেন, ঝর্ণার সাথে নদীর যেমন সম্পর্ক, নদীর সাথে সমুদ্রের যেমন সম্পর্ক, মেঘের সাথে বৃষ্টির যেমন সম্পর্ক তেমনিভাবে গণতন্ত্রের সাথে বেগম জিয়ার সম্পর্ক অবিচ্ছেদ ও অবিভাজ্য। সুতরাং গণতন্ত্রের নেত্রীকে বন্দি করে প্রধানমন্ত্রীর দীর্ঘদিন ক্ষমতায় থাকার স্বপ্ন পূরণ হবে না।

তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে আবারো আহ্বান জানাচ্ছি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন, জামিনে বাধা প্রদান করবেন না।

আরও পড়ুন

সর্বশেষ