শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়ভারতের পররাষ্ট্রমন্ত্রী তিনদিনের সফরে ঢাকা আসছেন আজ

ভারতের পররাষ্ট্রমন্ত্রী তিনদিনের সফরে ঢাকা আসছেন আজ

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর তিনদিনের সরকারি সফরে আজ ঢাকা আসছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার এস জয়শঙ্কর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছবেন। এ সময় বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন তাঁকে স্বাগত জানাবেন।

বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী আগামীকাল মঙ্গলবার সকালে ধানমন্ডি ৩২ নম্বর রোডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। একই দিন সকাল ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ড. এ কে আবদুল মোমেন এবং এস জয়শঙ্কর দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন। ওই দিনই বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এস জয়শঙ্করের সাক্ষাতের কথা রয়েছে।

এস জয়শঙ্কারের এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্ভাব্য ভারত সফর, দুই দেশের মধ্যকার যোগাযোগ, তিস্তার জল ও রোহিঙ্গা প্রত্যাবাসনের মতো বিষয়গুলো প্রধান্য পাবে বলে বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

গত ৩০ মে নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় শপথ গ্রহণের পর এস জয়শঙ্করের এটি প্রথম বাংলাদেশ সফর। ২০১৫ সালের জানুয়ারি থেকে ২০১৮ সালের জানুয়ারি পর্যন্ত তিনি ভারতের পররাষ্ট্র সচিব ছিলেন। ৬৪ বছর বয়স্ক এ পেশাদার কূটনীতিক ১৯৭৭ সালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন। তিনি সিঙ্গাপুরে ভারতের হাইকমিশনার এবং চীন ও যুক্তরাষ্ট্রে রাষ্ট্রদূত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ