ব্রেকিং নিউজ

মিরপুরের অগ্নিকান্ডে আহতদের উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা দিয়েছে রেড ক্রিসেন্ট সোসাইটি

রাজধানীর মিরপুরের রূপনগরস্থ চলন্তিকা বস্তিতে সংঘটিত অগ্নিকান্ডে আটকে পড়াদের উদ্ধার, আহতদের চিকিৎসা, নিখোঁজদের খুঁজে পেতে সহযোগিতা এবং অগ্নি নির্বাপনে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। ৫০ সদস্যের একটি স্বেচ্ছাসেবক টিম অগ্নিকান্ড শুরু হওয়ার পরপরই ঘটনাস্থলে পৌছে এবং অগ্নি নির্বাপনে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করছে বলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে জানানো হয়। এছাড়াও উদ্ধারকাজে যাতে কোন ধরনের বাঁধা সৃষ্টি না হয় এজন্য উৎসুক জনতা ও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের নিরাপদ দুরত্বে সরিয়ে আনার কাজটিও করছে তারা।received_586466568549497

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক এস এম আহম্মেদ জানান, স্বেচ্ছাসেবকরা অগ্নিকান্ডের ঘটনায় আটকে পড়াদের উদ্ধার ও অগ্নিনির্বাপনে ফায়ার সার্ভিসকে সহযোগিতা প্রদান করেছে। তিনি আরোও বলেন, অগ্নিকান্ডের ঘটনায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোসহ প্রাথমিক চিকিৎসাও দিচ্ছে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা।

এদিকে অগ্নিকান্ডে নিখোঁজ ব্যক্তিদের খুঁজে পেতে কাজ স্বজনদের সহযোগিতা করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) টিমের সদস্যরা। টিমের সদস্য মিজ শাকিলা আক্তার জানান, ম্যাগাফোনের মাধ্যমে সকলকে নিরাপদ দুরুত্বে থাকা এবং নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের আরএফএল সার্ভিস নেওয়ার জন্য নাম নিবন্ধনের অনুরোধ জানানো হয়।

Please follow and like us:

About bdsomoy