ব্রেকিং নিউজ

জাতি হিসাবে আমারা সম্বলিতভাবে বঙ্গবন্ধুর কাছে ঋণীঃ কাজী আমিনুল ইসলাম

আজ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী স্মরণে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় । আলোচনার শুরুতেই ১৫ আগস্টের সকল শহীদের স্মরণে বিনম্র শ্রদ্ধা জানিয়ে একমিনিট নীরবতা পালন করা হয়।0111

আলোচনার সময় বিভিন্ন বক্তা তাঁদের বক্তব্যে ১৯৭৫ সালের ১৫ই আগস্টের সেই ভয়াবহ নৃশংসতম হত্যাকাণ্ডের কথা স্মরণ করেন। সভাপতির বক্তব্যে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) -এর নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম বলেন” জাতি হিসাবে আমাদের পরম সৌভাগ্য যে আমরা বঙ্গবন্ধুর মত নেতাকে পেয়েছিলাম, জাতীয় জীবনের এমন কোন দিক নেই যেখানে যা তার নজর ছিল না, তাঁর জন্ম না হলে জন্ম হত না বাংলাদেশের, আমরা পেতাম না আমাদের স্বাধীনতা। আমাদের অধিকারের কথা তাঁর মত করে কেউ ভাবে নি, তাঁর মত করে কেউ দৃঢকণ্ঠে বলে নি , বাঙালি জাতির মুক্তি, স্বাধীনতা ও জন্ম সবই সম্ভব হয়েছে তাঁর জন্য , তাই জাতি হিসাবে আমরা সম্বলিতভাবে বঙ্গবন্ধুর কাছে ঋণী, এ ঋণ আমাদের থেকে যাবে চিরকাল। তিনি গভীর শ্রদ্ধার সাথে ১৫ আগস্টের সকল শহীদের স্মরণ করে বলেন, “ বাংলাদেশ ছোট একটা দেশ তবু এত অর্জন এর সূচনা করে গেছেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু, যে স্বপ্ন তিনি আমাদের জন্য দেখেছেন এখন তা বাস্তবায়িত হচ্ছে তাঁরই সুযোগ্যকন্যা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে। বঙ্গবন্ধু মিশে আছে আমাদের অস্তিত্বে, , মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তা চেতনায় আর অর্জনে” ।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে নাভাস চন্দ্র মণ্ডল (নির্বাহী সদস্য), মহসিনা ইয়াসমিন (নির্বাহী সদস্য), সাইফুল্লাহ মকবুল মোর্শেদ (নির্বাহী সদস্য) , মইনুল ইসলাম (নির্বাহী সদস্য), মোশারফ হোসেন (সচিব-বিডা), মোঃ শাহ আলম (পরিচালক) , নোমানুর জামান আল আজাদ, শিকদার দিদারুল বক্তব্য প্রদান করেন। আলোচনা পর্ব শেষে সকলে ১৫ আগস্টের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা দোয়া ও মোনাজাত করেন।

আলোচনা ও দোয়া মাহফিল পর্ব শেষে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। এসময় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) -এর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

About bdsomoy