ব্রেকিং নিউজ

ডা. সিরাজুল ইসলাম মেডিকেল হাসপাতাল থেকে রোগীদের ২লক্ষ টাকার বিনামূল্যে পরীক্ষা সেবা প্রদান

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার বর্গের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে ২২৮ জন রোগীকে বিশেষজ্ঞ চিকিৎসা সেবার পাশাপাশি ২লক্ষ ৯ হাজার ১৭০ টাকার রোগ নির্ণয়ের রেডিওলজি ও প্যাথলজির বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা সেবা বিনামূল্যে প্রদান করা হয়।

দিন ব্যাপী এ ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’র উদ্ধোধন করেন ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের প্রিন্সিপাল, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।

অধ্যাপক ডা. এম এ আজিজ আগত রোগীদের সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসার বিষয়ে খোঁজ খবর নেন। তিনি আগত সেবাগ্রহীতাদের মাঝে বঙ্গবন্ধুর জীবন দর্শন, বাংলাদেশ সৃষ্টির পিছনে বঙ্গবন্ধু ও তার পরিবারের অবদান তুলে ধরেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী ব্যক্তিদের জন্য দোয়া করার আহ্বানও জানান তিনি।

এসময় হাসপাতালটির বিভিন্ন বিভাগের কনসালটেন্ড ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিন বিনামূল্যে ডায়াগনস্টিক চিকিৎসা সেবার পাশাপাশি ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে চিকিৎসা সেবা গ্রহীতারা দ্বিতীয় সাক্ষাৎকারও (ফলো আপ) ভিজিট মুক্ত রাখার ব্যবস্থা রাখে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার হাসপাতালটির বর্হিবিভাগ ও ইনডোরে বিশেষজ্ঞ চিকিৎসকরা মেডিসিন, সার্জারী, গাইনী ও অব্স, শিশু, নাক-কান-গলা, চক্ষু, মনোরোগ ও মাদকাসক্তি, ডায়াবেটিক, হৃদরোগ, অর্থোপেডিকস, চর্মও যৌন এবং দন্ত বিভাগে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

ফ্রি মেডিকেল ক্যাম্প সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য গত শনিবার একটি প্রস্তুতি সভাও করা হয়।

Please follow and like us:

About bdsomoy