শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদজাতীয়২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১২০০ জন

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১২০০ জন

গত ২৪ ঘণ্টায় (১২-১৩ই আগস্ট) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১২শ’ জন এবং মারা গেছেন ৪ জন। গতকালকের তুলনায় আক্রান্তের সংখ্যা ৪৩% কম, বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এরমধ্যে, ঢাকায় ৫৯৯ জন ও ঢাকার বাইরে ৬০১ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ঢাকায় নতুন রোগী ভর্তির হার কমেছে ২৯% এবং ঢাকার বাইরে নতুন রোগী ভর্তির হার কমেছে ৫২%। এ পর্যন্ত ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৪০ জন।

আজ মঙ্গলবার, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক প্রকৌশলীসহ ঢাকায় তিনজন ও খুলনায় আরও একজনের মৃত্যু হয়েছে। সকালে ঢাকা মেডিক্যালে মৃত্যু হয় কুমিল্লা থেকে আসা বিল্লাল হোসেন নামে একজনের। সোহরাওয়ার্দী হাসপাতালে সামিয়া নামের ৮ বছরের এক শিশু মারা গেছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে এক প্রকৌশলীর মৃত্যু হয়েছে। খুলনা মেডিক্যালে মোহাম্মদ রাসেল নামের এক যুবকের মৃত্যু হয়।

১৩ই আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ৪৪,৪৭১ জন। আর, ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩৬,৮৮৪ জন। মোট ছাড়প্রাপ্ত রোগীর হার ৮৩%, ছাড়প্রাপ্ত রোগীর ক্রমবর্ধমান ধারা গত ১০ দিন ধরে অব্যাহত রয়েছে।

ঢাকার বাইরের মোট রোগীর ৭৮% সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আগের তুলনায় ঢাকা ও ঢাকার বাইরের সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা যথাক্রমে ২% ও ১০% কমেছে।

এদিকে, সকালে রাজধানীর কুর্মিটোলা হাসপাতাল পরিদর্শন করে স্বাস্থ্যমন্ত্রী জানান, রাজধানীতে ৮ শতাংশ ও ঢাকার বাইরে ৭ শতাংশ ডেঙ্গু রোগী কমেছে। তিনি দাবি করেছেন সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছে।

২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা এ পর্যন্ত মৃতের সংখ্যা বর্তমানে ভর্তি রোগীর সংখ্যা ছাড়পত্র প্রাপ্ত রোগী
১২০০ ৪০ ৭৫৪৭ ৩৬,৮৮৪
আরও পড়ুন

সর্বশেষ