ব্রেকিং নিউজ

সীতাকুন্ডতে অনুষ্টিত হল ২য় রেড ক্রস ক্রিসেন্ট উপজেলা সহশিক্ষা অরিয়েন্টেশন

IMG_080602বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের সার্বিক সহযোগিতায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের আয়োজনে ০৬/০৮/২০১৯ইং সীতাকুন্ড উপজেলার এল, কে, সিদ্দিকী স্কয়ারে অনুষ্ঠিত হলো ২য় যুব রেড ক্রস রেড ক্রিসেন্ট উপজেলা সহশিক্ষা অরিয়েন্টেশন-২০১৯, চট্টগ্রাম সীতাকুন্ড। উক্ত অরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৪ আসনে সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম, এম.পি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মামুন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আবদুর রশীদ খান, সোসাইটির আরএফএল বিভাগের ফিল্ড অফিসার শাকিলা আকতার, সীতাকুন্ড উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইসহাক। অনুষ্ঠানে সভাপিতত্ব করেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল।
প্রধান অতিথি বলেন, সীতাকুন্ড উপজেলায় সকল স্কুল ,কলেজ মাদ্রাসাগুলোকে রেড ক্রিসেন্ট কার্যক্রমে অর্ন্তভূক্ত করে যে কোন দুর্যোগ প্রতিরোধ সহায়ক বাহিনী তৈরী করার জন্য আহবান জানান। রেড ক্রিসেন্টের মাধ্যমে ডেঙ্গু ও ছেলেধরা গুজব নিয়ে কাজ করতে আহবান জানান। যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের মাধ্যমে সীতাকুন্ড উপজেলার প্রত্যেক স্কুল কলেজ মাদ্রাসায় ওরিয়েন্টেশন প্রোগ্রামের মাধ্যমে শক্তিশালী ইউনিট গঠনের জন্য গুরুত্বারোপ করেন।
অরিয়েন্টেশন তাই স্কুল, কলেজ, মাদ্রাসা পর্যায়ে ছাত্রছাত্রীরা যদি রেড ক্রিসেন্টের মাধ্যমে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ তবে প্রাকৃতিক ও মানবসৃষ্ট যেকোন দূর্যোগ মোকাবেলা করার জন্য প্রস্তুত থাকতে হবে এতে করে নিজ ও পরিবার সুরক্ষায় অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে।
উক্ত অরিয়েন্টেশন যুব রেড ক্রিসেন্টের বিভিন্ন কার্যক্রমের রিপোর্ট সম্পর্কে ধারণা প্রদান, পাশাপাশি অগ্নিকান্ড থেকে উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা প্রদান এবং পানি থেকে উদ্ধার উপর দিনব্যাপি বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হয়। দিনব্যাপি আয়োজিত অনুষ্ঠান সীতাকুন্ড উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান হতে একজন শিক্ষক ও চার শিক্ষার্থীসহ মোট ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এতে আরো উপস্থিত ছিলেন  এতে আরও উপস্থিত ছিলেন সীতাকুন্ড উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও দ্বায়িত্বপ্রাপ্ত শিক্ষকবৃন্দ, জেলা রেড ক্রিসেন্ট এর উচ্চমান সহকারী রফিকুল কাদের, উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের প্রচার ও প্রকাশনা বিভাগীয় প্রধান মোঃ মঈনুল ইসলাম, প্রশিক্ষণ বিভাগীয় উপ-প্রধান আমিনুল হক তারেক, আজমিরা খানম, প্রচার ও প্রকাশনা বিভাগীয় উপ-প্রধান কৃষ্ণ দাশ। উদ্বোধনী পর্বের সঞ্চালনা করেন সাংগঠিনক বিভাগীয় উপ-প্রধান আর্সেল আজিম মোহন। a

Please follow and like us:

About bdsomoy