শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েগুজব প্রতিরোধে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ সচেতনতা সভা

গুজব প্রতিরোধে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ সচেতনতা সভা

সামাজিক যোগাযোগ মাধ্যমে নানান ধরণের গুজব প্রতিরোধে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজে সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।
২৭ জুলাই,২০১৯, শনিবার দুপুর একটার সময় মেডিকেল কলেজটি কেন্দ্রীয় মিলনায়তনে ঢাকা মেট্রপলিটন পুলিশের রমনা থানা এ সভার আয়োজন করে। সভায় রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইনুল হোসেন বলেন, গুজব সব সময় গুজব। গুজব রটিয়ে এক শ্রেণির লোকেরা ফায়দা নেবার চেষ্টা করছে। কিন্তু তা আইনশৃঙ্খলা বাহিনী তা সফল হতে দেবে না।IMG_8942

তিনি বলেন, গুজব প্রতিরোধে চিকিৎসকরা বেশ জোড়ালো ভূমিকা পালন করতে পারেন। কারণ চিকিৎসকদের কথা সকল শ্রেণি পেশার মানুষ বিশ্বাস করেন। গুজব প্রতিরোধে তাদের অতীতের ন্যায় সর্বাগ্রে এগিয়ে আসার আহ্বান  জানান।

সম্প্রতি দেশে গলা কাটা বা ছেলে ধরা নিয়ে তিনি বলেন, দেশের স্বপ্নের  পদ্মা সেতুর ৮১ শতাংশ কাজ সফলভাবে সম্পন্ন করা হয়েছে। যারা বাংলাদেশের উন্নয়ন চায়না  তারা এই সেতুতে ‘মানুষের মাথা’ লাগবে বলে অপ্রচার চালাচ্ছে। তাদের প্রতিহত করতে সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। ছেলে ধরা সন্দেহে কিংবা অন্যকোন কারণে কাউকে গণ পিটুনী দিয়ে কোন ব্যক্তিকে হত্যা করা হলে তা কঠোরভাবে মুকাবেলা করতে প্রস্তুত রয়েছে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী। গুজবে যারা কান দিয়ে গণপিটুনির নামে কাউকে হত্যা করবেন তাদের বিরুদ্ধে হত্যা মামলা করা হবে। রাষ্ট্রীয় আইনে তার বিচার করা হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. ফারুকুল ইসলাম বলেন, রাষ্ট্রীয় দায়িত্ব হিসেবে গুজব প্রতিরোধ করা প্রত্যেক সচেতন নাগরিকের কর্তব্য। আমরা চিকিৎসকরা যেহেতু মানুষের কাছাকাছি থাকি সেহেতু আমাদেরও গুজব প্রতিরোধে কাজ করতে হবে।

মেডিকেল কলেজটির সহকারী অধ্যাপক ডা. মুশফিকা রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরেনসিক বিভাগের অধ্যাপক ডা. মঞ্জুরুল কাদের খান। এসময় মেডিকেল কলেজটির বিভিন্ন বিভাগের শিক্ষকদের পাশাপাশি প্রায় দুই শতাধিক মেডিকেল কলেজটির শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ