শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়ঘুষ গ্রহণের মামলায় এনামুল বাছির কারাগারে

ঘুষ গ্রহণের মামলায় এনামুল বাছির কারাগারে

পুলিশের বরখাস্ত ডিআইজি মিজানের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগে গ্রেপ্তার দুদকের বরখাস্ত পরিচালক এনামুল বাছিরের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়েছে। ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েসের আদালত এই আদেশ দেন।

মঙ্গলবার দুপুরে তাকে আদালতে হাজির করা হয়। বেলা তিনটার দিকে শুনানির পর এই আদেশ দেয়া হয়। সোমবার রাতে রাজধানীর দারুস সালাম এলাকা থেকে বাছিরকে গ্রেপ্তার করে দুদকের একটি দল। পরে রমনা থানায় হস্তান্তর করা হয় তাকে। অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিং আইনের মামলায় ডিআইজি মিজান গ্রেপ্তার হলেও, আত্মগোপনে ছিলেন বাছির। মামলা থেকে দায়মুক্তি পেতে মিজান দুদক পরিচালক বাছিরকে ৪০ লাখ টাকা ঘুষ দেন বলে অভিযোগ ওঠে। ঘুষ লেনদেনের একটি অডিও রেকর্ড ফাঁস হলে বাছিরকে বরখাস্ত করে দুদক।

দুদক পরিচালক শেখ মোহাম্মদ ফানাফিল্লাহর নেতৃত্বে একটি টিম তাকে গ্রেপ্তার করে। এর আগে বাছিরকে গ্রেপ্তারে দুদকের এনফোর্সমেন্ট টিম রাজধানীর শাজাহানপুর ও আজিমপুরে তিন দফা অভিযান চালায়।

৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের ঘটনায় বাছিরসহ পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে গত ১৬ই জুলাই মামলা দায়ের করা হয়। ফরেনসিক পরীক্ষায় ঘুষ লেনদেন নিয়ে তাদের কথোপকথনের অডিও’র সত্যতা পাওয়ার পর তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ