মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েরেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগের উদ্যোগে ও ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেড ক্রস (আইসিআরসি)’র সহযোগিতায় দিনব্যাপী “পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন কার্যক্রম” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় দেশের বিভিন্ন জেলা কারাগার ও ঢাকা কেন্দ্রীয় কারাগারে দায়িত্বরত ১৫ জন জেলা সুপার/ জেলার এবং সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ের প্রতিনিধি, বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার মিশন প্রধানগন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে’র উর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

BDRCS PICTURE (01) 04-07-2019বৃহস্পতিবার সকাল ১০ টায় সোসাইটির প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সম্মানিত ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান, ডিআইজি প্রিজন (চট্রগ্রাম) এ কে ফজলুল হক, শহিদুল হক, ডিআইজি প্রিজন (সিলেট), বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ডের সম্মানিত সদস্য জনাব লুৎফুর রহমান চৌধুরী হেলাল, এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন, আইএফআরসি’র বাংলাদেশস্থ প্রধান মি: আজমত উল্লা এবং প্রটেকশন কোঅর্ডিনেটর Mr. Adham Abo Shahba আইসিআরসি, বাংলাদেশ। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপমহাসচিব মো: রফিকুল ইসলামসহ পরিচালকবৃন্দ। কার্যক্রমটি পরিচালনা করেন সোসাইটির আরএফএল বিভাগের দায়িত্বরত পরিচালক ইমাম জাফর শিকদার।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার বলেন, দেশে ও বিদেশের কারাগারে অবস্থানরত মূলত: পরিবারকে বিছিন্ন হওয়া মানুষদেরকে তাদের পরিবারের সাথে পুন:যোগাযোগ স্থাপনে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। প্রধান অতিথি, কর্মশালায় অংশগ্রহণকারীদেরকে নিজেদের মধ্যে ত্যাগী ও সেবার মনোভাব গড়ে তুলে দেশের যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

সোসাইটির আরএফএল বিভাগের দায়িত্বরত পরিচালক ইমাম জাফর শিকদার জানান, এই কর্মশালার মূল উদ্দেশ্যে হচ্ছে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগ তাদের বিভিন্ন সময়ে গৃহিত কার্যক্রমের মাধ্যমে দেশ ও বিদেশের কারাগারে অবস্থানরত পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া সদস্যদের পারিবারিক যোগাযোগ পুন:স্থাপনে যে মানিবক সেবা প্রদান করে থাকে এবং অবৈধ অভিবাসনরোধে সচেতনতা বৃদ্ধিতে রেড ক্রিসেন্ট সোসাইটির ভূমিকা সে সম্পর্কে অবহিতকরণ ও পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে বিডিআরসিএস-এর আরএফএল কার্যক্রমকে আরও গতিশীল ও সুসংগঠিত হবে।

আরও পড়ুন

সর্বশেষ