বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউমৃত্যুবার্ষিকীতে জিয়াউর রহমানের কবরে ফুলের শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

মৃত্যুবার্ষিকীতে জিয়াউর রহমানের কবরে ফুলের শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

Zia_Mazar_Khaledaহস্পতিবার সকালে খালেদা জিয়া শেরেবাংলা নগরে জিয়ার কবরে ফুল দেয়ার পর মোনাজাত করেন। এরপর কবর প্রাঙ্গণে জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন বিরোধীদলীয় নেতা। ১৯৮১ সালের ৩০ মে রাষ্ট্রপতি থাকা অবস্থায় জিয়াউর রহমান চট্টগ্রাম সার্কিট হাউজে এক ব্যর্থ সেনা অভ্যুত্থানে নিহত হন। দলের প্রতিষ্ঠাতার মৃত্যুর এই দিনটিকে ‘শাহাদত দিবস’ হিসেবে পালন করে বিএনপি। এই বছর দিনটি সামনে রেখে গত ২৭ মে থেকে দলটি ১৪ দিনের কর্মসূচি শুরু করেছে। এর অংশ হিসেবে সকালে কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত করা হয়। সেই সঙ্গে কালো পতাকা তোলা হয়।

কবরে ফুল দেয়ার সময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, হাফিজ উদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরী, খন্দকার মাহবুব হোসেন, ওসমান ফারুক, সেলিমা রহমান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবুল খায়ের ভূঁইয়া প্রমুখ।

খালেদা জিয়ার পর কবরে ফুল দেয় ঢাকা মহানগর বিএনপি, যুবদল, শ্রমিক দল, কৃষক দল, মহিলা দল, ড্যাব, অ্যাব, ওলামা দল, ছাত্রদল, সম্মিলিত পেশাজীবী পরিষদসহ বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠন। মিলাদ মাহফিল শেষে কবর প্রাঙ্গণে জিসাসের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল।

কবর প্রাঙ্গণে অনুষ্ঠান শেষে খালেদা জিয়া পৌনে ১২টার দিকে ফার্মগেইটের কাছে খামার বাড়ির টিএন্ডটি মাঠ প্রাঙ্গণে স্থানীয় বিএনপির উদ্যোগে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেন। এরপর তিনি যান মোহাম্মদ টাউন হল ও শহীদ পার্ক প্রাঙ্গণে। বৃহস্পতিবার রাজধানীর ২৫টি স্থানে দুস্থদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচিতে অংশ নেবেন বিএনপি চেয়ারপারসন। আগামী শনি ও রোববারও চলবে এই কর্মসূচি।

আরও পড়ুন

সর্বশেষ