বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েদক্ষিণ এশিয়া লিডিারশীপ মিটিং প্রতিনিধিত্ব করছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উচ্চ পর্যায়ে...

দক্ষিণ এশিয়া লিডিারশীপ মিটিং প্রতিনিধিত্ব করছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উচ্চ পর্যায়ে প্রতিনিধি দল

FB_IMG_1561796255706রেড ক্রস রেড ক্রিসেন্ট মুভমেন্টের দক্ষিণ এশিয়া লিডিারশীপ মিটিং এ অংশ নিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদার, এমপি’র নেতৃত্বে ৩ সদস্যের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল মালগ¦ীপ গেছেন। প্রতিনিধি দলে রয়েছেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সম্মানিত ভাইস চেয়ারম্যান ও আন্তর্জাতিক ফেডারেশন অব রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ ( আইএফআরসি)’র গভর্নিং বোর্ডের সদস্য প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি ও সোসাইটির মহাসচিব ও প্রাক্তন সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জনাব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন। এই সভায় তারা দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশসমূহের প্রতিনিধের সাথে দ্বিপাক্ষিক আলোচনা ছাড়াও রেড ক্রস রেড ক্রিসেন্ট মুভমেন্টের বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন। দুই দিনব্যাপী অনুষ্ঠিত এই লিডারশীপ মির্টিং এ দক্ষিণ এশিয়ার রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের সদস্যভূক্ত সকল ন্যাশনাল সোসাইটির প্রতিনিধিরা অংশগ্রগণ করছে। আগামীকাল ৩০ জুন রবিবার এই লিডারশীপ মিটিং সমাপ্ত হবে।

আজ ২৯ জুন শনিবার সকালে মালদ্বীপ এর রাজধানীতে অনুষ্ঠিত লিডারশীপ মিটিং এর উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন মালদ্বীপ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রেসিডেন্ট আলী নাশিদ। সভায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন বাংলাদেশে অবস্থানরত মিয়ানমারের রাখাইন রাজ্যে থেকে আসা বাস্তচ্যুত জনগনের জন্য নেওয়া বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম এবং প্রাকৃতিক ও মানবিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালিত বিভিন্ন মানবিক কার্যক্রম ও সফলতা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সম্মানিত ভাইস চেয়ারম্যান ও আন্তর্জাতিক ফেডারেশন অব রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ ( আইএফআরসি)’র গভর্নিং বোর্ডের সদস্য প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি, বৈশ্বিক মানবিক বিশ্বে মানবিকতার বিভিন্ন চ্যালেঞ্জ ও করণীয় সম্পর্কে অংশগ্রহণকারী দক্ষিণ এশিয়ার অন্যান্য নেতৃত্ববৃন্দকে অবহিত করেন। এছাড়াও প্রফেসার ডা: মিল্লাত, তার উপস্থাপনায় বিভিন্ন মানবিক সংকট মোকাবেলায় দক্ষিণ এশিয়ার দেশগুলোর নেতৃবৃন্দকে এক সঙ্গে কাজ করার আহবান জানান।

উল্লেখ্য, দক্ষিণ এশিয়া লিডারশীপ মিটিং মানবিক কার্যক্রমের জন্য সহায়তার হাতকে প্রসারিত করণের লক্ষ্যে অভ্যন্তরীণ ও বহিরাগত অংশীদারদের মধ্যে সহযোগিতা পুনর্নবীকরণ ও শক্তিশালীকরণের জন্য দক্ষিণ এশীয় অঞ্চলে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের একটি ফোরাম।

আরও পড়ুন

সর্বশেষ