বুধবার, মে ২৯, ২০২৪
প্রচ্ছদটপতিউনিসিয়ায় স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক সংসদীয় ফোরামের সভায় বক্তব্য রাখলেন বাংলাদেশের প্রফেসার ডাঃ...

তিউনিসিয়ায় স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক সংসদীয় ফোরামের সভায় বক্তব্য রাখলেন বাংলাদেশের প্রফেসার ডাঃ হাবিবে মিল্লাত

তিউনিসিয়ায় সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষায় আয়োজিত পূর্ব ভূমধ্যসাগরীয় সংসদীয় ফোরামের প্রথম সভায় সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে বক্তব্য রাখলেন বাংলাদেশের সংসদ সদস্য ও ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন (আইপিইউ) এর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা কমিটির সভাপতি প্রফেসার ডাঃ মোঃ হাবিবে মিল্লাত, এমপি। স্বাস্থ্য ও মানব কল্যাণে”সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক এই সংসদীয় ফোরামে পূর্ব ভূমধ্যসাগরীয় অঞ্চলের ২২টি দেশের সংসদ সদস্যসহ, ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন, আরব সংসদ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং বিভিন্ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।received_397602384193241

বুধবার ২৬ জুন সকাল ৯ টায় (তিউনিসিয়া সময়) তিউনিসিয়ার রাজধানীতে অনুষ্ঠিত টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্যমাত্রা বাস্তবায়নে সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষার ভূমিকা বিষয়ক পূর্ব ভূমধ্যসাগরীয় সংসদীয় ফোরামে বিশেষ অতিথি হিসেবে তিনি এই বক্তব্যে রাখেন। প্রফেসার ডাঃ হাবিবে মিল্লাত এমপি, তার বক্তব্যে “সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা” বিষয়ের ইন্টার পার্লামেন্টারী ইউনিয়নের রেজুলেশন এর অগ্রগতি এবং বাস্তবায়নে কার্যকরী পদক্ষেপের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। এছাড়াও তিনি টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে সকলের জন্য সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিতকরণের উপর গুরুত্বারোপ করেন। সংসদ সদস্য ডা: হাবিবে মিল্লাত, জনসাধারনের মানসম্মত স্বাস্থ্যের অধিকার নিশ্চিতে, জনগনের প্রতিনিধি হিসেবে সংসদ সদস্যদের সম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিতএই ফোরাম কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে বলে আশাবাদ প্রকাশ করেন।

উল্লেখ্য, আগামী অক্টোবর মাসে সার্বিয়াতে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের ১৪১তম বার্ষিক সভায় সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা” বিষয়ক রেজুলেশন গৃহীত হবে। তারপরে বিভিন্ন দেশের পার্লামেন্ট এই রেজুলেশনের আলোকে তাদের করণীয় ঠিক করবে। এই রেজুলেশনের প্রস্তাবক হিসেবে বাংলাদেশ সংসদে সিরাজগঞ্জ-২ আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মো: হাবিবে মিল্লাত বিভিন্ন দেশের সংসদ সদস্যদের সাথে সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষায় সংসদ সদস্যদের করনীয় বিষয়ে মত বিনিময় করছেন এবং বাংলাদেশের বিভিন্ন অভিজ্ঞতা বিনিময় করে এর প্রয়োজনীয়তা তুলে ধরছেন।

আরও পড়ুন

সর্বশেষ