শুক্রবার, মে ১০, ২০২৪
প্রচ্ছদআরো খবর......সার কারখানায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ৩

সার কারখানায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ৩

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

চট্টগ্রামে রাষ্ট্রায়ত্ত সার কারখানা ডাই অ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) কারখানার একটি ইউনিটে তিন শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় আরও এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ ফাঁড়ির কনস্টেবল নাজিম তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত তিন শ্রমিক হল, মো.সাহাবউদ্দিন (৩০), মো.মারুফ (২০) এবং ওয়াইজ নূর (৪০)। আহত শ্রমিকের নাম মো.এনাম (১৭)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে ডিএপি সার কারখানার ব্যাগিং ইউনিটে সার বস্তাভর্তি করে মজুদের কাজ চলছিল। বস্তায় সার ঢুকিয়ে সেগুলো ফোর্টেবল কনভেয়ার বেল্টের মাধ্যমে স্থানান্তর করে নির্দিষ্ট স্থানে জমা করা হচ্ছিল। আকস্মিকভাবে মেঝেতে থাকা বেল্টের বিদ্যুৎ সংযোগ লাইন ছিঁড়ে যায়। এতে চার শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন।

চমেক পুলিশ ফাঁড়ির কনস্টেবল নাজিম  জানান, বিকেল ৫টা ৪০ মিনিটে আহত অবস্থায় চারজনকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। আহত অপর শ্রমিক এনামকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ১৭ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ