শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদটপদেশে হত্যা, ধর্ষণ ও বিচারবর্হিভূত হত্যার হিড়িক চলছে : রিজভী

দেশে হত্যা, ধর্ষণ ও বিচারবর্হিভূত হত্যার হিড়িক চলছে : রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘বাংলাদেশে চলছে গণতন্ত্রের এক অন্ধকারময় পর্ব, এখানে সুষ্ঠু নির্বাচন নিরুদ্দেশ করা হয়েছে। মানুষের বাক-স্বাধীনতা নেই। দেশে হত্যা, ধর্ষণ ও বিচারবর্হিভূত হত্যার হিড়িক চলছে। রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক নিয়মিত সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আরো বলেন, শুধু মে মাসের প্রথম আট দিনেই ৪১ শিশু ধর্ষণের শিকার হয়েছে। প্রতিদিন গড়ে পাঁচজন  মানুষ বিচারবর্হিভূত হত্যার শিকার হচ্ছে। হত্যা, ধর্ষণের এহেন গুরুতর অপরাধের ঘটনাগুলো সমাজে, গণমাধ্যমে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড়ের সৃষ্টি হলেও সরকারের টনক নড়ে না। বরং ক্ষমতাসীনদের আস্কারাতেই ক্ষমতাসীনরা শাস্তি থেকে রেহাই পেয়ে যাচ্ছে।

‘পেট্রলবোমা কালচার আওয়ামী লীগের আবিষ্কৃত কালচার’ বলেও এ সময় মন্তব্য করেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘আওয়ামী লীগ নিজেরা অপকর্ম করে অন্যের উপর দায় চাপায়। বিএসএমএমইউতে পেট্রলবোমা সদৃশ্য বোতলও ক্ষমতাসীন মহলের ষড়যন্ত্রের অংশ এবং এটা কী উদ্দেশ্যে করা হয়েছে এটাও দেশবাসীর কাছে পরিষ্কার। সুতরাং, জনগণের ওপর জবরদস্তি করে মিথ্যা কথার মায়াজাল বিস্তার করা যায় না। মিডনাইট নির্বাচন, নাগরিক স্বাধীনতা হরণ, রক্তপাতের সংস্কৃতি চালু রেখে আওয়ামী নেতাদের প্রাত্যহিক জীবন থেকে সৌজন্যবোধ ও হিতাহিত জ্ঞান লোপ পেয়েছে।

রিজভী আরো বলেন, ফেনীর নুসরাত জাহানকে হাত-পা বেঁধে পুড়িয়ে মারার সঙ্গে যারা প্রকাশ্যে-অপ্রকাশ্যে জড়িত তাদের একজন ফেনীর সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন। পরোয়ানা থাকার পরও ওই ওসি এখন ধরাছোঁয়ার বাহিরে।’ এ ঘটনার জন্য এ বিএনপিনেতা বর্তমান সরকারকে দায়ী করেন।

আরও পড়ুন

সর্বশেষ