ব্রেকিং নিউজ

চট্টগ্রাম কলেজে জননেত্রী শেখ হাসিনা ছাত্রীনিবাস উদ্বোধন

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। শিক্ষকদের নানা সুযোগ সুবিধার জন্য প্রধানমন্ত্রী নানা প্রকল্প হাতে নিয়েছেন। তাদের সম্মানের সাথে জীবন যাপনের জন্য প্রধানমন্ত্রী সবসময় স্বচেষ্ট।

শুক্রবার বিকেলে স্বাধীনতা বিসিএস (সাধারণ শিক্ষা) সংসদ বৃহত্তর চট্টগ্রামের মতবিনিময় সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার বাংলাদেশকে উন্নতর রাষ্ট্রের কাতারে নিয়ে গেছে। তাই জাতি আওয়ামীলীগের ওপর আস্থা রেখে ৩য় বারের মতো ক্ষমতায় এনেছে। শপথ গ্রহণের পর মাননীয় প্রধানমন্ত্রী এটাকে ক্ষমতা হিসেবে নয়, জনগণের সেবার দায়িত্ব হিসেবে নিয়েছেন।

তিনি শিক্ষকদের সাথে পরামর্শ করে শিক্ষকদের সমস্যার সমাধান করবেন বলে আশ্বস্থ করে তিনি বলেন, আমাদের মেন রাখতে হবে শিক্ষকদের দায়িত্ব প্রশাসনিক ক্যাডারের দায়িত্বের চেয়ে কোন অংশে কম নয় বরং বেশি। শিক্ষকরা প্রশাসনিক ক্যাডার, রাজনৈতিক নেতাসহ উন্নত জাতি গঠনের ভূমিকা রাখছেন।

চট্টগ্রাম কলেজের উপাধ্যক্ষ এ এম এম মুজিবুর রহমানের সভাপতিত্বে ইফতার মাহফিল ও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন স্বাধীনতা বিসিএস (সাধারণ শিক্ষা) সংসদের সদস্য সচিব সৈয়দ জাফর আলী, চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল হাসান, চট্টগ্রাম মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক স্বপন চৌধুরী প্রমুখ।

এর আগে শিক্ষা উপমন্ত্রী চট্টগ্রাম সরকারি কলেজের নবনির্মিত জননেত্রী শেখ হাসিনা ছাত্রীনিবাস উদ্বোধন ও ১০ তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

Please follow and like us:

About bdsomoy