মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবুদ্ধের অমিয়, সাম্য ও মৈত্রীর বাণী বিশ্বব্যাপী সমাদৃত : হুইপ সামশুল হক

বুদ্ধের অমিয়, সাম্য ও মৈত্রীর বাণী বিশ্বব্যাপী সমাদৃত : হুইপ সামশুল হক

budha rally shamsuজাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, মহামতি বুদ্ধের অমিয়, সাম্য ও মৈত্রীর বাণী বিশ্বব্যাপী সমাদৃত হয়েছে। বুদ্ধ অহিংসতার মাধ্যমে পরস্পর শান্তি ও মৈত্রীর গান গেয়েছেন। যা অনুসরণের মাধ্যমে আমাদেরকে অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের জন্য এক যোগে কাজ করতে হবে। তিনি পটিয়া কেন্দ্রীয় বৌদ্ধ বিহার কর্তৃক বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে আয়োজিত শান্তি শোভাযাত্রা উদ্বোধন কালে উপরোক্ত কথা গুলো বলেন।

বৈদিক মিত্র মহাথেরো’র সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম. সামশুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, পটিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ বোরহান উদ্দীন, ড. সংঘপ্রিয় মহাথেরো, অধ্যাপক অভিজিত বড়ুয়া মানু, অধ্যাপক ভগীরথ দাশ।

এতে তিনি আরো বলেন, বর্তমান বিশ্বে সংঘাত, জঙ্গিবাদ ও মানবতা বিরোধী যে কোন মতবাদ পরিহার করে বুদ্ধের অমিয়বাণী অনুসরণের মাধ্যমে সমাজে শান্তি ফিরে আসতে পারে। তিনি সব ধর্মের মানুষের পরিত্রানের জন্য মানবতার আদর্শ অনুসরণের আহবান জানিয়ে বলেন বাংলাদেশে জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন এদেশে ধর্ম যার যার রাষ্ট্র সবার এ নীতিতে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

তাহলেই কেবল বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় সকলের জন্য একটি বাসযোগ্য রাষ্ট্রে পরিণত হবে। তিনি যে কোন সম্প্রদায়িকতা অপশক্তি মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। পরে এক বিশাল শান্তি শোভাযাত্রা পটিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আরও পড়ুন

সর্বশেষ