ব্রেকিং নিউজ

রাজনৈতিক প্রতিহিংসায় কারণেই কারাগারে খালেদা

জনগণের প্রতি দায়বদ্ধ সরকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন বিএনপি নেতারা। তারা বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ঙ্কে কারাগারে আটকে রাখা হয়েছে। এটা প্রমাণিত বলেও দাবি করেন তারা।

শুক্রবার সকালে, বুদ্ধপূর্ণিমা উপলক্ষ্যে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন বিএনপির শীর্ষস্থানীয় নেতারা।

এ সময় দেশে শুধু সংবিধান নয় ধর্মীয় মূল্যবোধকেও অবজ্ঞা করা হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘একদিকে ধর্মীয় মূল্যবোধকে অবজ্ঞা করা হচ্ছে, অন্যদিকে সংবিধানকেও অবজ্ঞা করা হচ্ছে। তাই আমাদেরকে ঐক্যবদ্ধ্যভাবে আন্দোলন করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এবং গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।’

সভায় অন্যায়ের বিরুদ্ধে কথা বললেই গায়েবি মামলা দায়ের করা হচ্ছে বলে অভিযোগ করেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ‘আমরা কোন কথা বললেই আমাদের নামে গায়েবি মামলা হচ্ছে। এরকম পরিস্থিতি থেকে মুক্ত হতে হলে আমাদেরকে আরও শক্তিশালী ও কার্যকর আন্দোলন করতে হবে।

সরকারের দুঃশাসনের কারণে বিএনপি জনগণের কাছে আরো জনপ্রিয় হয়ে উঠছে বলে দাবি করেন স্থায়ী কমিটির আরেক সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে প্রমাণিত হয় যে, বেগম খালেদা জিয়া আইনের কোন কারণে নয় বরং রাজনৈতিক প্রতিহিংসার কারণেই কারাবন্দি।

কৃষকের উৎপাদিত ধানের ন্যায্য মুল্য না পাওয়া অশুভ সংকেত উল্লেখ করে সরকার বিষয়টিকে পাশ কাটিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

Please follow and like us:

About bdsomoy