ব্রেকিং নিউজ

দেশের মানুষের আস্থা ও বিশ্বাস ধরে রেখে উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আওয়ামী লীগের প্রতি দেশের মানুষের আস্থা ও বিশ্বাস ধরে রেখে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার, স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে গণভবনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাঁকে শুভেচ্ছা জানাতে গেলে তাদের উদ্দেশে একথা বলেন শেখ হাসিনা।

তিনি বলেন, আওয়ামী লীগ শুধুমাত্র একটি সংগঠন হিসেবে নয় এই উপমহাদেশে একটি প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। ক্ষমতায় থেকেও আমরা জনগণের আস্থা ও বিশ্বাস আমরা অর্জন করতে পেরেছি। এটা কিন্তু একটা বিরাট অর্জন। তাই আমি আমার নেতাকর্মীদের কাছে এতটুকু চাইব মানুষের আস্থা ও বিশ্বাসটা যেন আমরা ধরে রাখতে পারি।’

মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার আদর্শ বাস্তবায়নে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। এই ধারাও অব্যাহত রাখতে হবে বলে উল্লেখ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর প্রায় ছয় বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ই মে দেশে ফেরেন শেখ হাসিনা। সে সময় সামরিক শাসন চলাকালে শত বাধা উপেক্ষা করেও দেশে ফেরেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি করা হলে ওই বছরের ১৭ই মে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দেশে ফেরেন শেখ হাসিনা। ঐদিন বিকেলে ভারতের দিল্লি থেকে কলকাতা হয়ে ঢাকার বিমানবন্দরে এসে পৌঁছান শেখ হাসিনা।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনকে দেশের গণতন্ত্রের অগ্রযাত্রা হিসেবে অবহিত করেন রাজনীতিবিদ ও বিশিষ্টজনেরা। ১৯৮১ সালের ১৭ই মে তাঁর ফিরে আসার দুঃসাহিসক সিদ্ধান্তের কারণেই দেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে।

Please follow and like us:

About bdsomoy