শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিননোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি এবং সংরক্ষণের দায়ে ফুলকলির ৭ লাখ...

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি এবং সংরক্ষণের দায়ে ফুলকলির ৭ লাখ টাকা জরিমানা

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি এবং সংরক্ষণের দায়ে ফুলকলি ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৭ লাখ টাকা জরিমানা করেছে এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। ১২ মে ফুলকলির রাহাত্তারপুল এলাকার কারখানায় সকাল থেকে পরিচালিত এ অভিযানে নেতৃত্বে দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান।

ওই কারখানায় খাদ্য তৈরি হচ্ছিল নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে। পণ্য তৈরির কাঁচামালের ওপর মরা মাছি ও পোকা দেখতে পান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। পরে ফুলকলি কর্তৃপক্ষকে ৭ লাখ টাকা জরিমানা এবং ভবিষ্যতের জন্য তাদের সতর্ক করা হয়। বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান জানান, ফুলকলিতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি এবং সংরক্ষণ করা হয়- এমন অভিযোগ পেয়ে রাহাত্তারপুল এলাকার কারখানায় অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় অভিযোগের সত্যতা পাওয়ায় ফুলকলিকে ৭ লাখ টাকা জরিমানা করা হয়।

সাধারণ মানুষের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে নগরের বিভিন্ন খাবার তৈরির কারখানা, রেস্টুরেন্ট ও সুপার শপে র‌্যাবের ভেজালবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান মো. মাশকুর রহমান। অভিযানে র‌্যাব-৭ চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদী হাসান, ভোক্তা অধিকার ও বিএসটিআই এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ