মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদটপজাতীয় পার্টির আট নেতার পদোন্নতি

জাতীয় পার্টির আট নেতার পদোন্নতি

জিএম কাদেরকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার এক সপ্তাহ না যেতেই দলটির সভাপতিমণ্ডলীতে আট নেতাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদের সই করা বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

এদিকে, নতুন সভাপতিমণ্ডলীর সদস্য সংখ্যা বাড়ানোর প্রতিবাদে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব পদ থেকে ইস্তফা দিয়েছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

সভাপতিমণ্ডলীতে অন্তর্ভুক্ত আট নেতা হলেন- সাতক্ষীরার সৈয়দ দিদার বখত, ব্রাহ্মণবাড়িয়ার কাজী মামুনুর রশিদ, নীলফামারীর জাফর ইকবাল সিদ্দিকী, ফেনীর নাজমা আখতার, গাজীপুরের আব্দুস সাত্তার মিয়া, পুরনো ঢাকার আলমগীর শিকদার লোটন, চাঁদপুরের এমরান হোসেন মিয়া ও নীলফামারীর রানা মোহাম্মদ সোহেল। নতুনদের নিয়ে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য সংখ্যা পৌঁছেছে ৫৩ জনে।

সম্প্রতি, এইচ এম এরশাদ তার ভাইকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার পাশাপাশি দলের ভবিষ্যৎ চেয়ারম্যান হিসেবেও মনোনীত করেছেন। এ বছরই জাতীয় পার্টির কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে ঘোষণা দিয়েছেনে জি এম কাদের।

সভাপতিমণ্ডলীর সদস্য বাড়ানো প্রসঙ্গে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের জানান, এই সংখ্যা নিয়ে কোনো প্রশ্ন নয়। জাতীয় পার্টির চেয়ারম্যান নিজ ক্ষমতাবলে এই সিদ্ধান্ত নিয়েছেন। এমনিতেও প্রেসিডিয়ামের অনেক সদস্যই আসেন না। সামনে পার্টির জাতীয় কাউন্সিল আছে।

আরও পড়ুন

সর্বশেষ