শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদজাতীয়সুবীর নন্দীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

সুবীর নন্দীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি মঙ্গলবার এক শোকবার্তায় সুবীর নন্দীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।  তিনি বলেন, তাঁর মৃত্যুতে দেশের সংস্কৃতির অঙ্গনে অপূরণীয় ক্ষতি হলো। সংগীত ও সংস্কৃতির ক্ষেত্রে তাঁর অবদান জাতি দীর্ঘকাল স্মরণ রাখবে।

একুশে পদক পাওয়া বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় এ তথ্য জানিয়েছে। শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘পাঁচবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই জনপ্রিয় শিল্পী তাঁর কাজের মাধ্যমে মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।’ এ ছাড়া প্রধানমন্ত্রী মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সুবীর নন্দী ২০১৯ সালে একুশে পদক লাভ করেন। একাধিক হার্ট অ্যাটাকের পরে শরীরের বিভিন্ন অঙ্গ নিষ্ক্রিয় হয়ে যাওয়ার কারণে আজ ভোরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে এই সংগীতশিল্পী শেষ নিশ্বাস ত্যাগ করেন। রাষ্ট্রপতি সুবীর নন্দীর বিদেহী আত্মার মুক্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। সুবীর নন্দীকে গত ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেওয়া হয়, এর আগে তিনি ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন। গত ১৪ এপ্রিল শ্রীমঙ্গল থেকে ট্রেনে ঢাকায় ফেরার সময় অসুস্থ হয়ে পড়লে তাঁকে সিএমএইচে ভর্তি করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ