শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ৮ মে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন উপলক্ষে শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। চিত্রাংকনের বিষয় নির্ধারিত ছিল উন্মুক্ত, গ্রামীণ বাংলাদেশ, বাংলাদেশের লোকজ উৎসব ও দুর্যোগ মোকাবেলা। চিত্রাংকন প্রতিযোগিতাই, ৪টি শিশু কিশোর এবং একটি প্রতিবন্ধী শিশুদের গ্রæপসহ সর্বমোট ৫টি গ্রæপে ১২০ জন অংশগ্রহণ করে। বিচারকের দায়িত্ব পালন করেন খ্যাতিমান চিত্রশিল্পী মিনি করিম,তপু খান ও ফারহানা বাপ্পি।

আজ শুক্রবার সকালে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সোসাইটির উপমহাসচিব মো: রফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের উপ-পরিচালক জিয়াউল আহসান, সহকারী পরিচালক মো: রেজাউল করিম, জুনিয়র সহকারী পরিচালক মো: মিজানুর রহমান জীবন এবং যুব প্রধান রাকিবুল আলম রাব্বি।

অনুষ্ঠানের প্রধান অতিথি সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি একটি মানব কল্যাণমূলক প্রতিষ্ঠান। স্বেচ্ছাসেবী এই প্রতিষ্ঠানের সকল কাজ ৭টি মৌলিক নীতিমালা মেনে পরিচালনা করা হয়। আর এই ৭টি মৌলিক নীতিমালার অন্যতম নীতিমালার একটি হচ্ছে নিরপেক্ষতা। তিনি বলেন, আগামী ৮ মে বুধবার, বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস। দিবসটি পালনের অংশ হিসাবেই আজকের এই আয়োজন। তিনি বলেন, শিশু কিশোরদের আঁকা সকল ছবি আমাদের কাছে সংরক্ষিত থাকবে। প্রয়োজনবোধে সোসাইটির বিভিন্ন প্রকাশনাতে এই ছবি কাজে লাগানো হবে।

আরও পড়ুন

সর্বশেষ