শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েরেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে যুব ও স্বেচ্ছাসেবকদের কমিউনিকেশন ট্রেনিং অনুষ্ঠিত

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে যুব ও স্বেচ্ছাসেবকদের কমিউনিকেশন ট্রেনিং অনুষ্ঠিত

BDRCS PICTURE(1)বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আন্তর্জাতিক সম্পর্ক ও যোগাযোগ বিভাগের উদ্যোগে ও ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেড ক্রস (আইসিআরসি)এর সহযোগিতায় ২ দিনব্যাপী জেলা ইউনিট পর্যায়ে যুব ও স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে কমিউনিকেশন ট্রেনিং অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে ১০ টি জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ও জাতীয় সদর দপ্তরস্থ যুব ও স্বেচ্ছাসেবক বিভাগ থেকে সর্বমোট ২৩ জন যুব ও স্বেচ্ছাসেবক এই প্রশিক্ষণে অংশ নেয়। ১৬ এপ্রিল মঙ্গলবার সকালে এই প্রশিক্ষণ শুরু হয়। ১৭ এপ্রিল বুধবার বিকেলে শেষ হয় ২ দিনব্যাপী চলা এই প্রশিক্ষণ।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব উপ-মহাসচিব মো: রফিকুল ইসলাম, ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি) বাংলাদেশ কান্ট্রি অফিসের প্রোগ্রাম কো-অর্ডিনেটর Surendar Kumar Regmee (সুরেন্দ্র কুমার রেগমি), ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেড ক্রস (আইসিআরসি)এর প্রিভেনশন এন্ড কমিউনিকেশন ম্যানেজার Anna Schaaf (আন্না সাফ)। স্বাগত বক্তব্যে রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ইন্টারন্যাশনাল রিলেশন এন্ড কমিউনিকেশন বিভাগে দায়িত্বরত উপ-পরিচালক সায়মা ফেরদৌসী।

বুধবার বিকেলে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আন্তর্জাতিক সম্পর্ক ও যোগাযোগ বিভাগে দায়িত্বরত পরিচালক জনাব নাজমুল আযম খান। সমাপনী বক্তব্যে শেষে প্রধান অতিথি অংশগ্রহণকারীদের হাতে সার্টিফিকেট ও বিভিন্ন উপকরণ তুলে দেন।

বক্তারা বলেন, ইউনিট পর্যায়ে দক্ষ কমিউনিকেশন টিম তৈরি করা যারা ইউনিটের দৈনন্দিন কার্যক্রমসহ দুর্যোগ বা জরুরি সাড়া প্রদান কর্মকা-ের তথ্য, সংবাদ ও ভালো মানের ছবি-ভিডিও সংগ্রহ করে স্থানীয় ও জাতীয় প্রচার মাধ্যমে প্রচারের ব্যবস্থাগ্রহণ ছাড়াও সোসাইটির ওয়েবসাইট ও ফেইসবুক পেজে আপলোড করার বিষয়ে জাতীয় সদর দফতরকে সহযোগিতা প্রদান করা।  যারা প্রশিক্ষণ পেয়েছেন তারা তাদের দায়িত্ববোধ থেকে এই কাজ গুলো করবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

আরও পড়ুন

সর্বশেষ