বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা, চমক জায়েদ

মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়ক করে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোড (বিসিবি)। ১৬ এপ্রিল মিরপুরের হোম অব ক্রিকেটে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বিশ্বকাপের এই দলে চমক হিসেবে থাকছেন পেসার আবু জায়েদ রাহি। ৫টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্ট খেললেও এখনও কোনো ওয়ানডে খেলা হয়নি এই ফাস্ট বোলারের। ইংলিশ কন্ডিশনকে চিন্তা করে ও বাংলাদেশের সর্বশেষ নিউজিল্যান্ড সফরে ভালো করায় রাহিকে নেওয়া হয়েছেন বলে জানান নির্বাচক। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদের হালকা ইনজুরি থাকায় ও দলের স্পিন শক্তি বাড়াতে মোসাদ্দেক হোসেন সৈকত দলে সুযোগ পেয়েছেন।

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় বিশ্বকাপ দলে তামিম ইকবালের সাথে ওপেনিংয়ে দেখা যাবে লিটন দাসকে। বিকল্প ওপেনার হিসেবে বিশ্বকাপ দলে রয়েছেন সৌম্য সরকার। ইনজুরি নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে খেলা পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও রয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ বাংলাদেশ দলের অটোমেটিক চয়েজ। পেস বোলিং বিভাগে কোনো রকম বিতর্ক ছাড়াই রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান। স্পিন বিভাগে সাকিবকে সহায়তা করবেন মেহেদি হাসান মিরাজ। পেসার মোস্তাফিজুর রহমান ইনজুরিতে থাকলেও দুই সপ্তাহের বিশ্রামে আছেন। ত্রিদেশীয় সিরিজ দিয়ে মাঠে ফিরবেন তিনি।

এছাড়া ৭ মে থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দলও ঘোষণা করেছে বিসিবি। ত্রিদেশীয় সিরিজের মধ্য দিয়ে প্রথমবারের ওয়ানডে দলে জায়গা পেয়েছেন নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও ইয়াসির আলী। তবে আইসিসি’র অনুমতি ছাড়া এই বিশ্বকাপ স্কোয়াড পরিবর্তনের সুযোগ থাকছে ২৩ মে পর্যন্ত। তাই পারফম্যান্সের ওপর ভিত্তি করে বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারে ক্রিকেট বোর্ড। আগামী ৩০ মে বিশ্বকাপের পর্দা উঠবে। আর ২ জুন লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ।

১৫ সদস্যের বাংলাদেশের বিশ্বকাপ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত।

১৭ সদস্যের ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান, ইয়াসির আলী।

Please follow and like us:

About bdsomoy