ব্রেকিং নিউজ

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে দৈনিক ৯ ঘন্টা সম্প্রচার উদ্বোধন

FB_IMG_1555166616093বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে দৈনিক ৯ ঘন্টা অনুষ্ঠান সম্প্রচার কার্যক্রম উদ্বোধন হয়েছে। সম্প্রচার কার্যক্রম উদ্বোধন করেছেন তথ্য মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে তথ্য মন্ত্রী ড. হাসান মাহমুদ চট্টগ্রামে এফডিসি’র আউটলেট স্থাপনের পরিকল্পনা গ্রহণের ঘোষণা দিয়েছেন। আজ বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে তিনি এই প্রসঙ্গে বলেন, দেশের চলচ্চিত্র শিল্পের বিকাশের জন্য সরকার নতুন পরিকল্পনা হাতে নিয়েছে। এর অংশ হিসেবে চট্টগ্রামে এফডিসি’র একটি আউটলেট স্থাপন করার উদ্যোগ গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে স্থান নির্বাচন করার প্রক্রিয়া শুরু হয়েছে। এই প্রকল্প বাস্তবায়িত হলে চলচ্চিত্র শিল্পে নতুন দিগন্ত উন্মোচিত হবে। চট্টগ্রামে চলচ্চিত্র নির্মাণ সংশ্লিষ্ট কোন প্রতিষ্ঠান না থাকায় আঞ্চলিক চলচ্চিত্র নির্মাণ শিল্পী বা কলাকুশলীরা এতদিন নানা প্রতিকূলতার মধ্য দিয়ে শিল্প সৃষ্টি করে গেছেন। এফডিসি’র আউটলেট স্থাপন বাস্তবায়িত হলে চলচ্চিত্র শিল্পে চট্টগ্রামের নতুন পথচলা শুরু হবে। এখান থেকে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র, ডকুমেন্টারি সহ নানামুখী শিল্প সৃষ্টি সহজতর হবে।
বক্তব্যে তিনি আরো বলেন, দেশের অপরাপর ছয়টি বিভাগীয় শহরে বাংলাদেশ টেলিভিশনের আঞ্চলিক কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এ ব্যাপারে সরকার প্রকল্প হাতে নিয়েছে। সম্প্রতি জাতীয় অর্থনীতি পরিষদের (একনেক) সভায় প্রকল্পটি চুড়ান্তকরণের প্রক্রিয়া চলছে। বক্তব্যে তিনি চট্টগ্রাম কেন্দ্রে মানসম্পন্ন অনুষ্ঠান নির্মাণ এবং সম্প্রচারের ব্যাপারে শিল্পী কলাকুশলীদের যত্নশীল ও দায়িত্ববান হওয়র পরামর্শ দেন।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের অনুষ্ঠান সম্প্রচার সময় বর্ধিতকরণের জন্য চট্টগ্রামের সাংস্কৃতিক কর্মীরা দীর্ঘদিন দাবী করে আসছে। নয় ঘন্টা অনুষ্ঠান সম্প্রচার কার্যক্রম উদ্বোধনের মধ্য দিয়ে চট্টগ্রাম বাসীর দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান হয়েছে। তবে অনুষ্ঠান নির্মানের ক্ষেত্রে শিল্পী কলাকুশলীদের গুণগত মান সম্পর্কে সচেতন থাকতে হবে। এক্ষেত্রে সকল সংকীর্ণতার উর্ধ্বে উঠে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা -কর্মচারীদের সম্প্রচার দায়িত্ব পালন করতে হবে।
অনুষ্ঠানে তথ্য সচিব আবদুল মালেক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুনুর রশিদ বক্তব্য রাখেন।

সময় বাংলাদেশ আওয়ামী লীগ উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম,সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

About bdsomoy