বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদটপদেশে এখন গণতন্ত্র নাই, গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে : দুদু

দেশে এখন গণতন্ত্র নাই, গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে : দুদু

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের উদ্দেশে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আপনার সরকার যদি পদত্যাগপত্র দেয়, আমরা ভেবে দেখব আপনাদের শাস্তি জেলে হবে না কি জেলের বাইরে হবে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে সুনির্দিষ্ট কারণ দেখিয়ে আবেদন করলে সরকার চিন্তা করবে- স্বরাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে দুদু আজ সোমবার এ কথা বলেন। জাতীয় প্রেসক্লা‌বে ‘গণতন্ত্র : আজ‌কের বাংলা‌দেশ’ শীর্ষক আলোচনা সভায় আজ প্রধান অতিথির বক্তব্য দেন দুদু। জাতীয়তাব‌াদী চালক দ‌লের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, এক সময় বাংলাদেশে গণতন্ত্র ছিল। কিন্তু এখন বাংলাদেশে গণতন্ত্র আছে এটা দাবি করা যাবে না। দেশে এখন গণতন্ত্র নাই, গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে। দুদু বলেন, যারা ছাত্র রাজনীতি করেন তারা জানেন গণতন্ত্রের কিছু শর্ত থাকে। তার মধ্যে একটি শর্ত হলো জনগণের ভোটের অধিকার, সে অধিকারটা কেড়ে নেওয়া হয়েছে। নির্বাচন কমিশনকে ‘গোপাল ভাঁড়ের’ সঙ্গে তুলনা করে বিএনপির এই নেতা বলেন, নির্বাচনের জন্য একটি নির্বাচন কমিশন আছে। কিন্তু সেই কমিশনে বসে আছেন গোপাল ভাঁড়।

সরকারের কড়া সমালোচনা করে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, প্রশাসনের এত খারাপ ন্যক্কারজনক ঘটনা গত ৪৭ বছরে আমরা লক্ষ্য করিনি। প্রশাসন ডিসি, এসপি, ইউএনও মিলে রাতে ঘরে ঘরে গিয়ে জনগণকে নির্বাচনে সেন্টারে যেতে নিষেধ করে এবং রাতেই ভোট শেষ করে দেয়। আর নির্বাচন কমিশন বলে ইভিএম থাকলে রাতে নির্বাচন হতো না, দিনে হতো।

আ‌য়োজক সংগঠ‌নের সভাপ‌তি মো. জ‌সিম উদ্দিন কবী‌রের সভাপ‌তি‌ত্বে ও সাধারণ সম্পাদক বি এম শাজাহা‌নের সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা আব্দুস সালাম, সহ-সাংগঠ‌নিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন, কৃষক দ‌লের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, কে এম র‌কিবুল ইসলাম রিপন, আয়োজক সংগঠ‌নের সাংগঠ‌নিক সম্পাদক জু‌য়েল খন্দকার প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ