শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবিমানের টয়লেটে ২৩ কেজি স্বর্ণ

বিমানের টয়লেটে ২৩ কেজি স্বর্ণ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানের (বিজি ১২৮) টয়লেট থেকে ২৩ কেজি ৪০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। ৮ এপ্রিল সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ পরিচালক মো. মারুফুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল ৮টা ৫ মিনিটে আবুধাবি থেকে ফ্লাইটটি শাহ আমানতে অবতরণের পর আমরা তল্লাশি চালাই। এ সময় বিমানের টয়লেটের ব্যবহৃত টিস্যু ফেলার বিনে ২০০টি স্বর্ণের বার পাওয়া যায়। বার গুলো কালো স্কচ টেপ দিয়ে মোড়ানো প্যাকেটের ভেতর স্ক্রু দিয়ে লাগানো ছিল। মোট ২৩ কেজি ৪০০ গ্রাম স্বর্ণ। বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা। উদ্ধার স্বর্ণের বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

তিনি জানান, প্লেনটি বিকেল ৫টায় আবার আবুধাবির উদ্দেশে শাহ আমানত থেকে উড়ার কথা ছিল। হয়তো সংঘবদ্ধ চক্র ওই সময়ের মধ্যে স্বর্ণের বারগুলো পাচার করে দিত। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বিমানের একজন টেকনিশিয়ান ও একজন ক্লিনারকে আটক করা হয়েছে বলে জানান শুল্ক গোয়েন্দা অধিদফতরের এ কর্মকর্তা।

আরও পড়ুন

সর্বশেষ