শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত প্রতিবেদন দিল দুর্যোগ মন্ত্রণালয়

এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত প্রতিবেদন দিল দুর্যোগ মন্ত্রণালয়

বনানীর এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় গঠিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। রোববার বিকালে সচিবালয়ে কমিটির সদস্য সচিব ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের পরিচালক (প্রশাসন) মো. মাহবুব আলম তালুকদার দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামালের হাতে তদন্ত প্রতিবেদন তুলে দেন। বিষয়টি নিশ্চিত করে শাহ কামাল বলেন, ‘তদন্ত প্রতিবেদনটি পেয়েছি। এখনও খুলে দেখিনি। প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলে প্রয়োজনে সাংবাদিকদের জানানো হবে।

২৮ মার্চ দুপুরে বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের এফআর টাওয়ারে আগুন লাগে। এতে মারা যান ২৬ জন, ১৩০ জন আহত হন। ওই দিনই দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফয়জুর রহমানকে আহ্বায়ক করে ৯ সদস্যের এ তদন্ত কমিটি করা হয়।

কমিটিকে ৩ এপ্রিলের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল। কমিটির আহ্বায়ক ফয়জুর রহমান বলেন, ৩ এপ্রিল তদন্ত প্রতিবেদন দেয়ার জন্যই আমরা প্রস্তুত ছিলাম। কিন্তু সচিব বিদেশে থাকায় আমরা প্রতিবেদনটি হস্তান্তর করতে পারিনি। আমি ঢাকার বাইরে থাকায়, কমিটির সদস্য সচিব এটি সচিবের কাছে হস্তান্তর করেছেন।

আরও পড়ুন

সর্বশেষ