ব্রেকিং নিউজ

মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় ১০ বিদেশি শ্রমিকের প্রাণহানি

মালয়েশিয়ার সেপাংয়ে সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১০ জন বিদেশি শ্রমিকের প্রাণহানি হয়েছে। একই সঙ্গে আহত হয়েছেন আরও ৩৪ জন। হতাহতদের মধ্যে বাংলাদেশি শ্রমিক রয়েছেন কিনা-স্থানীয় সংবাদমাধ্যম কিংবা বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি। তবে প্রবাসী বাংলাদেশি জানান, নিহতদের মধ্যে ছয় বাংলাদেশিও রয়েছেন। স্থানীয় সময় ৭ এপ্রিল দিনগত রাত ১১টার দিকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন এমএএস কার্গো কমপ্লেক্সের কাছে এ দুঘর্টনাটি ঘটে।

মালয়েশিয়ার পুলিশ কর্তৃপক্ষ বলছে, নিহতদের মধ্যে বাসের চালক রয়েছেন। তিনি মালয়েশিয়ার নাগরিক হলেও বাসের যাত্রী হতাহত শ্রমিকেরা সবাই বিদেশি। দেশটির বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, দুর্ঘটনায় ঘটনাস্থলেই আট শ্রমিকসহ চালক নিহত হন। পরে আহতদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দু’জনের মৃত্যু হয়। এ ঘটনায় হতাহতদের বেশিরভাগই বিদেশি শ্রমিক ছিল বলে জানা গেছে। এ ঘটনায় আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সেপাং পুলিশের প্রধান সহকারী কমিশনার জুলকিফলি আদম শাহ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি পাশের খাদে পড়লে এ দুর্ঘটনা ঘটে। এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী।

এদিকে যোগাযোগ করা হলে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনের লেবার উইংয়ের কাউন্সিলর মো. জহিরুল ইসলাম বলেন, দুর্ঘটনায় বাংলাদেশি নিহত হবার ব্যাপারে আমাদের কাছে এখনও কোনো তথ্য নেই। তবে আমারা মালয়েশিয়ার পুলিশ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষর সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে নিশ্চিত হওয়ার চেষ্টা করছি। তবে মালয়েশিয়া প্রবাসী কাজী আশরাফুল ইসলাম জানান, মালয়েশিয়ার নিলাই থেকে এয়ারপোর্টগামী বাস দুর্ঘটনায় ৬ বাংলাদেশিসহ মোট ১০ জন নিহত হয়েছেন।

Please follow and like us:

About bdsomoy