শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদটপসেতুমন্ত্রী ওবায়দুল কাদের হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন

সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। শুক্রবার সিঙ্গাপুরের স্থানীয় সময় দুপুর ৩টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ছাড়া পান ওবায়দুল কাদের। সকালের দিকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলে সেখানকার জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আবু নাসের বলেন, ‘মন্ত্রীর অবস্থা এখন ভালো। তাঁর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে তিনি হাসপাতাল ছাড়ার অনুমতি পাচ্ছেন। পরবর্তী সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিওতে ওবায়দুল কাদেরকে হাসপাতাল থেকে বেরোতে দেখা যায়। ভিডিওতে দেখা যায়, পরিবার ও ঘনিষ্ঠ লোকজনের সান্নিধ্যে ওবায়দুল কাদের গাড়ির দিকে এগিয়ে যাচ্ছেন। তাঁকে বেশ দুর্বল দেখাচ্ছিল। উপস্থিত সবার উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা বিনিময় করছিলেন তিনি। পরে গাড়িতে করে হাসপাতাল প্রাঙ্গণ ত্যাগ করেন মন্ত্রী।

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ওবায়দুল কাদের আরো কিছুদিন সিঙ্গাপুরেই বাসা ভাড়া করে থাকবেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। তাঁর সঙ্গে তাঁর পরিবারও সিঙ্গাপুরেই অবস্থান করবে। গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন মন্ত্রী। সেখানে এনজিওগ্রাম পরীক্ষা শেষে তাঁর করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকরা।

উন্নত চিকিৎসার জন্য পরদিনই সেতুমন্ত্রীকে সিঙ্গাপুরে নেওয়া হয়। এরপর গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তাঁর বাইপাস সার্জারি সম্পন্ন হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়।

আরও পড়ুন

সর্বশেষ