শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদটপ৬৫ সালে ভারত-বাংলাদেশের মধ্যে যেসব রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে সেগুলো ফের...

৬৫ সালে ভারত-বাংলাদেশের মধ্যে যেসব রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে সেগুলো ফের চালু হবে: রেলমন্ত্রী

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ১৯৬৫ সালে ভারত ও বাংলাদেশের মধ্যে যেসব রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে সেগুলো আবার নতুন করে চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ জন্য দুই দেশের চাহিদা অনুযায়ী নতুন রেলসংযোগ স্থাপন করা হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্থানীয় সংসদ সদস্য ও সুধীজনদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। বর্তমানে বাংলাদেশে যে রেলব্যবস্থা রয়েছে সেখানে ১৩০ কিলোমিটার গতিতে ট্রেন চলার ক্ষমতা রাখে বলেও জানান তিনি।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, সৈয়দপুরের মতো রাজবাড়ীতেও রেলের বিভাগীয় কার্যালয় স্থাপন করা হবে। দৌলতদিয়া-পাটুরিয়ায় যাতে রেল ও সড়ক সেতু হয়, সে বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করা হবে।

 জেলা প্রশাসক মো. শওকত আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মজিবুর রহমান, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আবদুল জব্বার, রাজবাড়ী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, অতিরিক্ত পুলিশ সুপার মো. রাকিব খান, পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
আরও পড়ুন

সর্বশেষ