শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়নতুন ঠিকানায় বিজিএমইএ

নতুন ঠিকানায় বিজিএমইএ

দীর্ঘ ৮ বছর ধরে মামলা আর কয়েক দফা সময় নেওয়ার পর রাজধানীর কারওয়ান বাজারকে বিদায় জানালো বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)। ব্যবসায়ী সংগঠনটির নতুন ঠিকানা এখন উত্তরার লেক ড্রাইভ রোড, অ্যাভিনিউ-৬ এর ১৭ নম্বর সেক্টরের ভবনটি। ইতোমধ্যে ভবনের দুই ও তিনতলাকে অফিসে পরিণত করা হয়েছে। ভবনের বাকি কাজ শেষ হবে ২০২০ সালে।

৩ এপ্রিল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিজিএমইএ’র নতুন অফিসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিজিএমইএ সূত্রে এসব তথ্য জানা গেছে। বিজিএমইএ বলছে, মোট ১১০ কাঠা জমির ওপর ১৩তলা ভবন হবে। এর আয়তন হবে চার লাখ ৬৬ হাজার বর্গফুট। এর মধ্যে বিজিএমইএ’র জন্য বরাদ্দ থাকবে প্রায় তিন লাখ বর্গফুট বাকি এক লাখ ৬৬ হাজার বর্গফুট জায়গা অন্যদের কাছে বিক্রি করা হবে। ১৩তলা ভবনটির পাঁচতলা পর্যন্ত কাজ শেষ হলেও অফিস উপযোগী করা হয়েছে দু’টি ফ্লোর। লেক সাইড দৃষ্টিনন্দন দু’টি টাওয়ার। ভবনটিতে থাকছে বড় অডিটোরিয়াম, এক্সিবিশন সেন্টাসহ শো-রুম।

এ বিষয়ে বিজিএমইএ’র সহ-সভাপতি মোহাম্মদ নাসির বলেন, বুধবার প্রধানমন্ত্রী আমাদের নতুন অফিসের উদ্বোধন করবেন। উদ্বোধন উপলক্ষে নতুন অফিসে নানা অনুষ্ঠানের আয়োজন থাকবে। তবে বিজিএমইএ ছেড়ে দেওয়ার পর ভবনটির কি করবে তা সরকারের বিষয়। এদিন উদ্বোধন হলেও চলতি মাসের মাঝামাঝি সময়ে বিজিএমইএ অফিস চালু করতে পারে বলে ইঙ্গিত দেন তিনি।

এর আগে ২০১১ সালের ৩ এপ্রিল কারওয়ান বাজারে অবস্থিত বিজিএমইএ ভবনকে ক্যানসার অ্যাখ্যা দেন আদালত। ওইসময় ৯০ দিনের মধ্যে ভবনটি ভেঙে ফেলার নির্দেশ দেন আদালত। তবে দেশের সবচেয়ে বড় রফতানি পোশাক খাতের স্বার্থ বিবেচনায় আদালত একাধিকবার সময়সীমা বাড়িয়েছেন। সর্বশেষ আদালতের কাছ থেকে এক বছরের সময় নেয় বিজিএমইএ। যার মেয়াদ শেষ হচ্ছে আগামী ১২ এপ্রিল।

আরও পড়ুন

সর্বশেষ