ব্রেকিং নিউজ

সুপ্রিমকোর্ট বার সমিতির দুই দিনব্যাপী ভোটগ্রহণ শুরু

দেশের আইনজীবীদের অন্যতম সংগঠন সুপ্রিমকোর্ট বার সমিতির দুই দিনব্যাপী ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৯টায় সুপ্রিমকোর্ট বারের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এ ভোটগ্রহণ শুরু হয়। প্রতি বছর সুপ্রিমকোর্ট বারের কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৭টি সম্পাদকীয় ও ৭টি নির্বাহী সদস্যের পদ রয়েছে। এবারের নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে সরকার সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল।

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে দুজন এবং সদস্য পদের জন্য একজনসহ ৩৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে সমিতির সাবেক সম্পাদক সিনিয়র আইনজীবী আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন) ও সম্পাদক পদে বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক আইনজীবী আবদুন নুর দুলালের নেতৃত্বে সাদা প্যানেল থেকে ১৪ জনের পূর্ণাঙ্গ প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

অন্যদিকে বারের সাবেক সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী এবং সম্পাদক পদে টানা ছয়বারের সম্পাদক ব্যারিস্টার এএম মাহাবুব উদ্দিন খোকনের নেতৃত্বে নীল প্যানেলে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুপ্রিমকোর্ট বারের সুপারিনটেনডেন্ট (তত্ত্বাবধায়ক) নিমেষ চন্দ্র দাস জানান, এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এওয়াই মশিউজ্জামান। তার নেতৃত্বে একটি সাবকমিটি দায়িত্ব পালন করছে। ইতিমধ্যে ভোটগ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২০ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমার দিন ধার্য ছিল। মনোনয়ন প্রত্যাহার প্রক্রিয়া শেষে এখন চূড়ান্তভাবে ৩৩ প্রার্থী রয়েছেন। বুধবার ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে (মাঝে ১ ঘণ্টা বিরতি) বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এর পর গণনা শেষে ফল ঘোষণা করা হবে।

Please follow and like us:

About bdsomoy