ব্রেকিং নিউজ

অনলাইন পোর্টালে ভিডিও আপলোড নিয়ে আপত্তি অ্যাটকোর!

অনলাইন নিউজ পোর্টালে ভিডিও কনটেন্ট আপলোড এবং টকশোর আয়োজন নিয়ে আপত্তি তুলেছে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)। ১১ মার্চ সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে অ্যাটকোর বৈঠক শেষে অনলাইন নিউজ পোর্টালে ভিডিও কনটেন্ট আপলোড নিয়ে আপত্তি তোলেন অ্যাটকোর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু।

ডিজিটাল বাংলাদেশের সারথি হিসেবে অনলাইন নিউজ পোর্টোলগুলো সংবাদ, ছবি এবং ভিডিও কনটেন্ট প্রচার করে আসছে। ভার্চুয়াল জগতের বিরাট একটি অংশের দিন দিন অনলাইনের উপর নির্ভরতাও বাড়ছে। তবে তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে অনলাইনে ভিডিও নিয়ে আপত্তি তুলে মোজাম্মেল বাবু বলেন, বিভিন্ন পোর্টাল, যেহেতু আমাদের পলিসি হয়নি। পোর্টালগুলি, পত্রিকাগুলি, নিউজ পোর্টাল করছে, টেক্সট পোর্টাল করছে কোন আপত্তি নাই। ‘কিন্তু আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি কিছু কিছু পত্রিকার পোর্টাল ভিডিও কনটেন্ট আপলিঙ্ক করছে, টকশোর আয়োজন করছে। সেগুলো আমরা মনে করি কোনভাবেই বৈধতার মধ্যে পড়ে না। সম্প্রচার নীতিমালায় এই জিনিষগুলো পরিষ্কার করার জন্য আমরা মন্ত্রীকে অনুরোধ করেছি।  মোজাম্মেল বাবু বলেন, আইপি টিভির নামে যে নৈরাজ্য চলছে সেগুলোর ব্যাপারে তথ্যমন্ত্রী নজর দিবেন বলেছেন।

সভায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্যসচিব আবদুল মালেক, বাংলাদেশ কমিউনিকেশন্স স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং অ্যাটকো প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

About bdsomoy