শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল হয়ে দাড়াবে : পররাষ্ট্রমন্ত্রী

নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল হয়ে দাড়াবে : পররাষ্ট্রমন্ত্রী

EO SUMMIT 1অর্থনৈতিক অগ্রযাত্রার পাশাপাশি নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল হয়ে দাড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। তিনি আজ রাজধানীর একটি হেটেলে শি রকার্জ মাই-ইও উইমেন সামিট ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে এ আশাবাদ ব্যক্ত করেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়ন বৃদ্ধি ও স্বাবলম্বি করার লক্ষে বর্তমান সরকার নানা মেয়াদি পরিকল্পনা হাতে নিয়েছে। তিনি বলেন, এন্ট্রাপ্রেনার্স অর্গানাইজেশন-ইও  বিশ^ব্যাপী তরুণ উদ্যোক্তাদের  তৈরিতে যে সাফল্য দেখাচ্ছে বাংলাদেশেও তা থেকে পিছিয়ে নেই। এন্ট্রাপ্রেনার্স অর্গানাইজেশন বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি ফারজানা চৌধুরীর সভাপতিত্ত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইও’র গ্লোবাল চেয়ারম্যান রোজমেরি বুবু অ্যান্ড্রেস।

এন্ট্রাপ্রেনার্স অর্গানাইজেশনের গ্লোবাল চেয়ারম্যান রোজমেরি বুবু অ্যান্ড্রেস তাঁর বক্তব্যে বলেন, সারা বিশ্বে ৫২টি দেশে ইও-এর কার্যμম চালু রয়েছে এবং বর্তমানে এ সংগঠনে প্রায় ১৫ হাজার উদ্যোক্তা জড়িত আছেন। বিশ^ব্যাপী নারীর অগ্রযাত্রায় ইও পাশে থেকে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

এন্ট্রাপ্রেনার্স অর্গানাইজেশন বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি ফারজানা চৌধুরী বলেন, নারীবান্ধব বর্তমান সরকারের নানা উদ্যোগের কারনে বাংলাদেশের নারীরা আজ সকল ক্ষেত্রেই সফল হচ্ছে। নারী উদ্যোক্তা তৈরিতে বাংলাদেশ অচিরেই বিশ্বে শক্ত অবস্থান তৈরি করবে। উদ্বোধন শেষে শি রকার্জ মাই-ইও উইমেন সামিট ২০১৯ এর বিভিন্ন স্টল পরিদর্শন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

আরও পড়ুন

সর্বশেষ