রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়দিনাজপুরের পার্বতীপুরে অর্ধদিবস হরতাল চলছে

দিনাজপুরের পার্বতীপুরে অর্ধদিবস হরতাল চলছে

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

পার্বতীপুরে অর্ধদিবস হরতাল চলছে। উপজেলা যুবদল ও ছাত্রদল এ হরতালের ডাক দিয়েছে। দিনাজপুরের পার্বতীপুরে রেলওয়ের বাড়ি দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মীরা যুবদল নেতা রবিউল ইসলাম বাবুলকে কুপিয়ে হত্যা করেছে।  এই ঘটনায় এলাকাবাসী ও যুবদল নেতাকর্মীরা নেতৃত্বদানকারী ছাত্রলীগের ৩ নেতার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করেছে। এতে ছাত্রলীগ নেতা সোহেলের বাবা ও মা আহত হয়েছেন।  ঘটনার প্রতিবাদে রোববার শনিবার রাত রাত সোয়া ১১টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করেন উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রায়হান আলী।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাত ৯ টার দিকে রেলওয়ের একটি বাড়ি দখলের জের ধরে উপজেলা ছাত্রলীগের সদস্য সোহেলের নেতৃত্বে একদল নেতাকর্মী কালিবাড়ি পুরাতন বাজার এলাকায় পার্বতীপুর ৬নং ওয়ার্ড কমিটির যুবদল সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বাবুল (৩০)কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। পরে তাকে গুরুতর অবস্থায় হলদিবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে চিকিৎসকরা তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করার পরামর্শ দেন।  পরে  রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পথে বদরগঞ্জ এলাকায় তার মৃত্যু হয়। নিহত যুবদল নেতা পার্বতীপুর নুরনগর এলাকার তোরাব উদ্দিনের ছেলে।

এদিকে এই ঘটনায় এলাকাবাসী ও বিএনপির নেতাকর্মীরা ছাত্রলীগের নেতা সোহেল, বিপ্লব ও তনুর বাড়িতে হামলা চালায় ও ভাংচুর করে। এ সময় বাধা দিতে গিয়ে সোহেলের পিতা আব্দুল কাদির ও তার স্ত্রী নাসিমা বেগম আহত হয়।

আরও পড়ুন

সর্বশেষ