বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েরেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের সংকট পরবর্তী মনোসামাজিক সেবা প্রদান

রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকদের সংকট পরবর্তী মনোসামাজিক সেবা প্রদান

received_423207455114681বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের সহযোগিতায় চকবাজারে অগ্নিকান্ডের ঘটনায় উদ্ধারকাজে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকদের সংকট পরবর্তী মনোসামাজিক সেবা প্রদান করা হয়েছে। উদ্ধারকাজে অংশ নেওয়া রেড ক্রিসেন্ট সোসাইটির ৫০ জন স্বেচ্ছাসেবকরা এই সেবা পেয়েছেন বলে আয়োজকরা জানান।

আজ শনিবার সোসাইটির প্রশিক্ষণ কক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত মনোসামাজিক সেবা প্রদান কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-মহাসচিব মো: রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশন এন্ড কাউন্সিলিং সাইকোলজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. শাহিন ইসলাম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের দায়িত্বরত পরিচালক এস এম আহম্মেদ , মিজ নাফিসা সুলতানা, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, মহিলা ও শিশু বিষয় মন্ত্রানালয়, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ফাস্ট এইড ফোকাল পার্সন উপ-পরিচালক ডা: শাহানা জাফর ও সহকারী কাউন্সিলিং সাইকোলজিস্ট, হিল বাংলাদেশ ফাউন্ডেশন মো: রাশেদ ইবনে নুর। সমাপনী বক্তব্যে শেষে প্রধান অতিথি উদ্ধারকাজে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকদের হাতে সম্মাননা ক্রেস্টও তুলে দেন।

প্রধান অতিথি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-মহাসচিব মো: রফিকুল ইসলাম বলেন, মানব ও প্রকৃতিসৃস্ট যেকোন দুর্যোগে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এগিয়ে আসে। সোসাইটির প্রশিক্ষত স্বেচ্ছাসেবকরা ঝুঁকি উপেক্ষা করে উদ্ধারকাজে অংশ নেয়। তিনি পুরানঢাকার চকবাজারে সংঘটিত অগ্নিকান্ডে স্বেচ্ছাসেবকদের কর্মকান্ডের প্রশংসা করেন। সংকট পরবর্তী স্বেচ্ছাসেবকদের জন্য এধনের মনোসামাজিক সেবা কার্যক্রম গ্রহণে সহযোগিতা করার জন্য দুর্যোগও ত্রাণ মন্ত্রনালয়কে ধন্যবাদ জানান।

এদিকে, মনোসামাজিক সেবা প্রদানে টিম লিডার হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্বদ্যিালয়ের এডুকেশন এন্ড কাউন্সিলিং সাইকোলজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. শাহিন ইসলাম। পুরো কার্যক্রমটি সমন্বয়ের দায়িত্বে ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ফাস্ট এইড ফোকাল পার্সন উপ-পরিচালক ডা: শাহানা জাফর।

আরও পড়ুন

সর্বশেষ