শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদটপসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে যে কমিটি হয়েছে, তা জাতির সঙ্গে তামাশামাত্র...

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে যে কমিটি হয়েছে, তা জাতির সঙ্গে তামাশামাত্র : রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে সড়ক পরিবহন ও দুর্ঘটনা নিয়ন্ত্রণবিষয়ক জাতীয় কমিটিতে সাবেক মন্ত্রী শাজাহান খানকে আহ্বায়ক করে যে কমিটি গঠন করা হয়েছে, তা রীতিমতো হাস্যকর। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে প্রধান দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দলের বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সড়ক পরিবহন খাতে শ্রমিকদের নেতা শাজাহান খানকে উদ্দেশ করে রুহুল কবির রিজভী বলেন, এই শ্রমিক নেতার কারণেই সড়কে যত প্রাণহানি ও বিশৃঙ্খলা ঘটেছে। যখনই সড়কের অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা নিয়ে আন্দোলন হয়েছে, তখনই এই শাজাহান খানরাই বাধার সৃষ্টি করেছে। মূলত সড়কে দুর্ঘটনা ও প্রাণহানির জন্য এই নেতাই (শাজাহান খান) অনেকাংশে দায়ী। কাজেই তাঁকে আহ্বায়ক করে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে যে কমিটি গঠিত হয়েছে, তা জাতির সঙ্গে তামাশামাত্র।

‘সড়কে বিশৃঙ্খলা এবং মর্মান্তিক দুর্ঘটনার কত যে পুনরাবৃত্তি হবে, তা বলা বাহুল্য। জনগণের কাছে যখন জবাবদিহি থাকে না, তখন জনদুর্ভোগ সৃষ্টিকারীরাই সর্বত্র বেআইনি কর্তৃত্ব করে। তাদের দ্বারা জনগণ ক্রমাগত প্রতারিত হতে থাকে। মিডনাইট নির্বাচনের পর এটি জনগণের সঙ্গে আরেকটি শ্রেষ্ঠ প্রহসন,’ বলেন রিজভী।

এ ছাড়া সম্প্রতি নতুন তিনটি ব্যাংক অনুমোদনের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জনস্বার্থ ও রাষ্ট্রীয় অর্থনীতি ধ্বংস করছে। এ সময় তিনি ঢাকায় চলমান গ্যাস সংকটের ব্যাপারেও সরকারের সমালোচনা করেন।

সংবাদ সম্মেলনে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপির দুদিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেন রুহুল কবির রিজভী। এ কর্মসূচির মধ্যে রয়েছে ২১ ফেব্রুয়ারি ভোর ৬টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন। একইভাবে দিবসটি কেন্দ্র করে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে বলে জানান রিজভী। এ ছাড়া এদিন সকাল ৬টায় কালো ব্যাজসহকারে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতাকর্মীদের জমায়েত ও আজিমপুর কবরস্থানে ভাষাশহীদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যাত্রা ও শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে।

একইভাবে ওই দিন সারা দেশে দলের জেলা/ মহানগর/ উপজেলা/ থানাসহ বিভিন্ন ইউনিট কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন ও স্থানীয় শহীদ মিনারে ভাষাশহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে। আয়োজন করা হবে আলোচনা সভার।

অন্যদিকে এর আগের দিন ২০ ফেব্রুয়ারি বুধবার দুপুর ২টায় রাজধানীর রমনার ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে বিএনপির পক্ষ থেকে অনুষ্ঠিত হবে এক আলোচনা সভা। দেশবরেণ্য বুদ্ধিজীবী ও ভাষাসৈনিকরা ওই আলোচনা সভায় বক্তব্য দেবেন বলেও জানানো হয়।

আরও পড়ুন

সর্বশেষ