ব্রেকিং নিউজ

ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো শুরু

f&h expo 2রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় শুরু হয়েছে ‘ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো -২০১৯। বাংলাদেশ পর্যটন করপোরেশনের তত্ত্বাবধানে বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশন (বিহা) এবং ওয়েম বাংলাদেশ লিমিটেড তিনদিনব্যাপী এ এক্সপোর আয়োজন করেছে।  ১৪ ফেব্রুয়ারি সকালে আইসিসিবির ২ নম্বর হলে আনুষ্ঠানিকভাবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মহিবুল হক এবং বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিহা প্রেসিডেন্ট এইচ এম হাকিম আলী।

food expo প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, এ ধরনের আয়োজন পর্যটন খাতের উন্নয়ন আরও ত্বরান্বিত করবে। এই খাতে আমাদের আরও অনেক কিছু করার আছে। তবে প্রাইভেট খাতকে এ বিষয়ে এগিয়ে আসতে হবে। তাদের বিনিয়োগ করতে হবে। সরকারের পক্ষ থেকে তাদের সুযোগ-সুবিধা আমরা দেখবো। এ ধরনের প্রদর্শনী ঢাকার বাইরে চট্টগ্রাম, কক্সবাজারের মতো পর্যটন নগরীতেও আয়োজনের আহ্বান জানান ভূমিমন্ত্রী।

সভাপতির বক্তব্যে এইচ এম হাকিম আলী বলেন, বাংলাদেশে এ ধরনের আয়োজন এবারই প্রথম। দেশি-বিদেশি স্টেক হোল্ডাররা এতে অংশ নিচ্ছেন। এর মাধ্যমে আমাদের দেশের খাবার ও আতিথিয়েতার নিদর্শন বিশ্ববাসীর কাছে তুলে ধরতে পারবো। উদ্বোধন শেষে মেলা প্রাঙ্গণে বিভিন্ন স্টল ঘুরে দেখেন অতিথিরা।  এক্সপোতে বাংলাদেশসহ ভারত, মালয়েশিয়া, মেসিডোনিয়া, থাইল্যান্ড, চীন, ইতালি ও স্পেন থেকে ৭টি দেশের এক্সিবিটর, ১৫০টি ব্র্যান্ড, ২০০ জন আন্তর্জাতিক প্রতিনিধি এবং ৫০ জন হোস্টেড বায়ার অংশ নিচ্ছেন।

এক্সপোর প্রধান পৃষ্ঠপোষক সিটি গ্রুপ। গোল্ড স্পন্সর নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ, ইউরো প্রসেস ফুড প্রোডাক্টস এবং সিলভার স্পন্সর হিসেবে আছে ফুডেক্স ইন্টারন্যাশনাল, স্নো ভিলেজ ও নূর ট্রেড হাউজ।

Please follow and like us:

About bdsomoy