শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদটপবিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টকে নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টকে নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টকে নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, বিএনপি যতদিন নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে না পারবে, ততদিন তাদের হালে পানি উঠবে না। ০৩ ফেব্রুয়ারি দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের দ্বিতীয় প্রয়াণ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ড. হাছান এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, আমরা আশা করেছিলাম, ড. কামাল হোসেন বিএনপি নেতাদের সৌজন্যতাবোধ শেখাবেন। এখন তিনি নিজেই অসৌজন্যমূলক আচরণ করেন। প্রশাসনের উপর আস্থা নেই, তাই জাতীয় ঐক্যফ্রন্ট  আর কোনো নির্বাচনে যাবে না’- আ স ম আব্দুর রব ও কর্নেল (অব.) অলি আহমদের বক্তব্যের জবাবে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্ট নিজেরাই নিজেদের উপর আস্থা হারিয়ে ফেলেছেন।

আগে নিজের উপর আস্থা রাখুন। নিজেদের উপর-ই যদি আস্থা না থাকে, তাহলে কিভাবে প্রশাসনের উপর আস্থা থাকবে, রব ও অলিকে উদ্দেশ্য করে বলেন তথ্যমন্ত্রী।  তিনি বলেন, ২০১৪ সালে নির্বাচন বর্জন করে বিএনপি জনগণ থেকে অনেক দূরে সরে যায়। গত নির্বাচন বিএনপি ও ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের কাছে আসার চেষ্টা করেছে, কিন্তু নির্বাচন সিরিয়াসলি নেয়নি বলেই তাদের এই বিশাল পরাজয়। আর যারা মানুষের ওপর পেট্রোল বোমা মারে, তাদের মানুষ কেনই বা ভোট দিবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ জনগণ থেকে অনেক দূরে সরে গেছে মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যের জবাবে ড. হাছঅন মাহমুদ বলেন, আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের কারণে বিএনপি জনগণ থেকে দূরে সরে গেছে। আওয়ামী লীগ নয়।

আয়োজক জোটের সভাপতি অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও  কেন্দ্রীয় নেতা বলরাম পোদ্দার প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন

সর্বশেষ