বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদটপচা-চক্রে যাবে না ঐক্যফ্রন্ট, গণভবনে চিঠি

চা-চক্রে যাবে না ঐক্যফ্রন্ট, গণভবনে চিঠি

প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণে না যাওয়ার সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। শুক্রবার সকালে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধিদল গিয়ে এই চিঠি দিয়ে আসে।

চিঠিতে উল্লেখ করা হয়, জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সভায় এই আমন্ত্রণে না যাওয়ার ব্যাপারে সর্বসম্মতি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চিঠিতে বলা হয়, ৩০ ডিসেম্বর নির্বাচনের নামে প্রহসনের মাধ্যমে গঠিত সরকার কোনোভাবেই নৈতিক নয়। ঐক্যফ্রন্ট অভিযোগ করে, এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করে প্রতিনিধি নির্বাচন করার ক্ষমতা হরণ করা হয়েছে। অন্যদিকে ঐক্যফ্রন্টের হাজার হাজার নেতাকর্মী জেলে আছে।’ এই পরিস্থিতিতে আগামীকালকের চা-চক্রে অংশ নেওয়া সম্ভব নয় বলে চিঠিতে জানানো হয়।

এদিকে বৃহস্পতিবার চা-চক্রকে ‘প্রহসন’বলে অভিহিত করে বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী ২৪ ফেব্রুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী ও ভুক্তভোগীদের নিয়ে গণশুনানি হবে। ভোট ডাকাতির পর চা-চক্র প্রহসন ছাড়া কিছুই নয়। তাই সেখানে যাওয়ার প্রয়োজন আছে বলে মনে করি না।

প্রসঙ্গত, আগামীকাল ২ ফেব্রুয়ারি একাদশ সংসদ নির্বাচনের আগে যে ৭৬ দলের সঙ্গে সরকার সংলাপ করেছে, তাদের আবারও গণভবনে শুভেচ্ছা বিনিময় ও চা-চক্রের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন

সর্বশেষ