সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনউত্তর জেলা আ'লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরী আর নেই, প্রধানমন্ত্রীর শোক...

উত্তর জেলা আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরী আর নেই, প্রধানমন্ত্রীর শোক প্রকাশ

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, সাবেক সংসদ সদস্য এবং রাষ্ট্রদূত, মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরী আর নেই। ২৭ জানুয়ারি ভোর ৫টা ১৫ মিনিটে নগরের পার্কভিউ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। নাসিরাবাদ হাউজিং সোসাইটির বাসভবনে বর্তমানে মরদেহ রাখা হয়েছে।

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বাংলানিউজকে বলেন, ২৮ জানুয়ারি সকাল ১০টায় জমিয়তুল ফালাহ ময়দানে মরহুমের ১ম নামাজে জানাযা, বাদ জোহর ফটিকছড়ি কলেজ মাঠে ২য় নামাজে জানাযা এবং রাষ্ট্রীয় সম্মাননা জানানোর পর বাদ আসর মতিউর রহমান প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩য় জানাযা শেষে লাশ দাফন করা হবে।

নূরুল আলম চৌধুরী ১৯৭৩ ও ১৯৮৬ সালে দু’দফায় সংসদ সদস্য নির্বাচিত হন ফটিকছড়ি নির্বাচনী এলাকা থেকে। তাকে ওমানের রাষ্ট্রদূত পদে নিয়োগ দেয়া হয় ২০১০ সালে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র নূরুল আলম চৌধুরী ইতিহাস বিভাগ থেকে এম এ ডিগ্রিধারী। ১৯৭৩ সালে তিনি প্রথম বিসিএস উত্তীর্ণ হয়েছিলেন।

১৯৪৫ সালের ২১ মে জন্ম নেয়া নুরুল আলম চৌধুরীর পিতা মরহুম মতিউর রহমান চৌধুরী। তাদের গ্রাম ফটিকছড়ির চারালিয়া গোপালঘাটা চৌধুরী বাড়ি। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা পরবর্তী বঙ্গভবনে খোন্দকার মোস্তাকের ডাকা বৈঠকে গিয়ে তিনি এ হত্যাকাণ্ডের প্রতিবাদ করেন। এতে তার ওপর নির্যাতন চালানো হয়, যেতে হয় কারাগারে।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি জননেতা নুরুল আলম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামীলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতারা।

আরও পড়ুন

সর্বশেষ