শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েট্রাফিক আইন প্রয়োগ ও পথচারীদের ট্রাফিক সচেতনতা বাড়াতে কাজ করছে রেড ক্রিসেন্ট

ট্রাফিক আইন প্রয়োগ ও পথচারীদের ট্রাফিক সচেতনতা বাড়াতে কাজ করছে রেড ক্রিসেন্ট

ডিএমপি পুলিশের ট্রাফিক শৃংখলা কার্যক্রমের অংশ হিসাবে পথচারীদের মাঝে ট্রাফিক সচেতনতা বাড়াতে ও ট্রাফিক আইন সম্পর্কে ধারনা প্রদানে ট্রাফিক পুলিশকে সহায়তা করতে রাজধানীর গুরুত্বপূর্ণ ১৩ টি ইন্টারসেকশনে কাজ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা।

received_272940156706437ঢাকা মেট্রোপলিটিন পুলিশের ( ট্রাফিক) বিভাগ জানিয়েছে, আজ মঙ্গলবার থেকে টানা ১৬ দিন রাজধানীর গুরুত্বপূর্ণ ১৩ টি ইন্টারসেকশনে (বিজয় সরনী, সোনারগাঁও ক্রসিং ও অফিসার্স ক্লাব, হোটেল ইন্টারকন্টিনেন্টাল মোড়সহ বিভিন্ন ইন্টারসেকশনে) রেড ক্রিসেন্টের ৬০ জন স্বেচ্ছাসেবক প্রতিদিন সকাল সাড়ে ৮ টা থেকে দুপুর ১:০০ ঘটিকা পর্যন্ত দায়িত্ব পালন করবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক এস এম আহম্মেদ জানান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা আজ মঙ্গলবার সকাল থেকেই ট্রাফিক আইন প্রয়োগ ও রাস্তাপারাপার বিষয়ে পথচারীদের মাঝে ট্রাফিক সচেতনতা বাড়াতে কাজ করছে। এর আগেও ট্রাফিক সপ্তাহ উপলক্ষে পথচারীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে কাজ করে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, “ ট্রাফিক আইন প্রয়োগ ও পথচারীদের মাঝে ট্রাফিক সচেতনতা বাড়াতে রাজধানীর ১৩ টি গুরুত্বপূর্ন ইন্টারসেকশনে পুলিশের পাশাপাশি কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা । তিনি বলেন, ফেব্রুয়ারি মাস থেকে রাজধানীর ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২ লক্ষাধিক শিক্ষার্থীদের মাঝে নিরাপদ সড়ক সচেতনতা বাড়াতে সচেতনামূলক বিভিন্ন কার্যক্রম শুরু করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। তিনি আরোও জানান, শুধু রাজধানীতে নয়, নিরাপদ সড়কের জন্য সারাদেশের স্কুল- কলেজের সামনের সড়কে জেব্রা ক্রসিং এর জন্য সংকেত অংকনসহ জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

উল্লেখ্য, ১৫-৩১ জানুয়ারি ২০১৯ পর্যন্ত, “ ট্রাফিক শৃংখলা কার্যক্রম যথাযথভাবে পালন উপলক্ষে ঢাকা মহানগরী এলাকায় ট্রাফিক সচেতনতা বৃদ্ধি, ট্রাফিক আইন সম্পর্কে ধারণা প্রদান, টার্মিনালে সভা-সমাবেশ, সচেতনতামূলক ভিডিও প্রদর্শন, লিফলেট -পোস্টার বিতরণ, পথচারীদের ফুটওভারব্রীজ, আন্ডারপাস ও জেব্রাক্রসিং দিয়ে রাস্তা পারাপারে উদ্বুদ্ধকরণে কাজ করবে ট্রাফিক পুলিশ ও রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। এর আগে কয়েক ধাপে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ইন্টারসেকশনে পথচারীদের মাঝে জনসচেতনতা বাড়াতে কাজ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা।

আরও পড়ুন

সর্বশেষ