শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদটপপররাষ্ট্রমন্ত্রী মোমেনকে ৪ দেশের মন্ত্রী-রাষ্ট্রদূতের অভিনন্দন

পররাষ্ট্রমন্ত্রী মোমেনকে ৪ দেশের মন্ত্রী-রাষ্ট্রদূতের অভিনন্দন

নবনিযুক্ত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে অভিনন্দন জানিয়েছেন জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কনো, ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ মালিকি, ভারতের গৃহায়ন ও নগর বিষয়ক প্রতিমন্ত্রী হরদিপ এস পুরি ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। ১৩ জানুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হওয়ায় ড. এ কে আব্দুল মোমেনকে অভিনন্দন জানিয়ে জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কনো বলেন, বাংলাদেশ ও জাপানের ঐতিহাসিক ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো এগিয়ে নিতে যেতে চাই। একই সঙ্গে বাংলাদেশের উন্নয়নে জাপান পাশে থাকবে বলেও জানান তিনি।

ভারতের গৃহায়ন ও নগর বিষয়ক প্রতিমন্ত্রী হরদিপ এস পুরি তার পাঠানো বার্তায় বলেন, শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর নেতৃত্বে দুই প্রতিবেশী দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক এগিয়ে চলেছে। ড. মোমেনের নেতৃত্বে দুই দেশের মধ্যে এই সম্পর্কের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার মোমেনকে অভিনন্দন জানিয়ে তার পাঠানো বার্তায় বলেন, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র দ্বিপক্ষীয়,  আঞ্চলিক ও বৈশ্বিক বিভিন্ন ইস্যুতে একযোগে কাজ করে যাবে। ড. মোমেনের নেতৃত্বে বাংলাদেশ- হাঙ্গেরি দুই দেশের মধ্যে সহযোগিতার সম্পর্ক আরো বাড়বে বলেও আশা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন

সর্বশেষ