বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
প্রচ্ছদটপব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্থগিত থাকা তিন কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ শুরু

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্থগিত থাকা তিন কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ শুরু

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্থগিত থাকা তিন কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। আশুগঞ্জ উপজেলার বাহারদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রগুলোতে ২০টি বুথে ভোটগ্রহণ চলছে। এসব কেন্দ্রের ভোটার সংখ্যা ১০ হাজার ৫৭৪ জন।

এর আগে, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে (বাতিলকৃত তিন কেন্দ্র বাদে) বিএনপি মনোনীত প্রার্থী সাত্তার ধানের শীষ প্রতীকে- ৮২৭২৩ ভোট পেয়ে প্রথম এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ সহ-সভাপতি, স্বতন্ত্র প্রার্থী মঈনউদ্দিন কলার ছড়ি প্রতীকে ৭২৫৬৪ ভোট পেয়ে দ্বিতীয় হন। দুই প্রার্থীর ভোটের পার্থক্য- ১০১৫৯, ভোট এবং স্থগিতকৃত তিনটি কেন্দ্রের ভোটার সংখ্যা- ১০৫৭৪ ভোট। স্থগিতকৃত তিন কেন্দ্রের ভোটার সংখ্যা ও দুই প্রার্থীর প্রাপ্ত ভোটের পার্থক্যের বিয়োগফল ৪১৫ ভোট।

এদিকে ঐক্যফ্রন্টের প্রার্থী উকিল আবদুস সাত্তার নির্বাচন কমিশনে লিখিতভাবে জানিয়েছেন, আসনটির তিন কেন্দ্রের মোট ভোটারের মধ্যে মৃত ও প্রবাসী মিলে রয়েছে ৫৬৩ জন ভোটার। লিখিত অভিযোগে বলা হয়, এই ৫৬৩ ভোট বাদ দিয়ে স্থগিত তিন কেন্দ্রের শতভাগ ভোট কাস্ট হলে এবং এ সব ভোট তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে পড়লেও তিনি ১৪৮ ভোটে বিজয়ী থাকেন।

আশুগঞ্জে মঙ্গলবার দুপুরে সড়ক দুর্ঘটনায় ওই আসনের স্বতন্ত্র প্রার্থী মঈনউদ্দিন মঈনসহ সাতজন আহত হয়েছেন। দুপুরে মঈনউদ্দিন কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে মাইক্রোবাসে করে সোনারামপুর সেতু পার হয়ে আশুগঞ্জের উজান-ভাটি সেতুর দিকে যাওয়ার সময় মালবাহী ট্রাকের সঙ্গে গাড়িটির ধাক্কা লাগে। এতে ট্রাকটি উল্টে মঈনউদ্দিনের বহনকারী গাড়ি ও পেছনে থাকা তিনটি মোটরসাইকেলের ওপর পড়ে যায়।

আরও পড়ুন

সর্বশেষ