ব্রেকিং নিউজ

আন্দোলন যদি সহিংসতার পথে যায় তাহলে ব্যবস্থা : সেতুমন্ত্রী

নবগঠিত মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে যাওয়া প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা যাচ্ছি একটি শুভ কাজে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাতে। তিনি বলেন, নতুন মন্ত্রিসভা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে গিয়ে শ্রদ্ধা জানাবে ও ফুল দেবে। নতুন মন্ত্রিসভার অঙ্গীকার, আগামী দিনের কর্মসূচি এখানে বড় বিষয়।

৯ জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ক্যামেলিয়া ফেরিতে যাত্রার আগে এসব কথা বলেন ওবায়দুল কাদের। সকাল ৯টা ৩৮ মিনিটের দিকে ফেরিটি কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশে রওয়ানা করে। এনা পরিবহনের শীততাপ নিয়ন্ত্রিত তিনটি বাসে মন্ত্রিপরিষদের সদস্যরা তিন নম্বর ফেরিঘাটে আসেন। এ সময় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে নতুন মন্ত্রিসভার সদস্যদের বরণ করেন। ফেরি দিয়ে যাওয়ার পথে নির্মাণাধীন পদ্মাসেতুর কাজের অগ্রগতিও দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন মন্ত্রিপরিষদের সদস্যরা।

নির্বাচন বাতিলের দাবিতে জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি ঘোষণার ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এখানে বিরোধী দলের কর্মসূচি, আচরণ—এগুলো তাদের নিজস্ব ব্যাপার। নির্বাচন নিয়ে তারা আইনগতভাবে যেকোনো ধরনের কর্মসূচি দিতে পারে। কিছু বলার নেই। আন্দোলন যদি সহিংসতার পথে যায় তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, যারা আন্দোলনে পরাজিত ও নির্বাচনেও পরাজিত হয়েছে তাদের নতুন করে বিশ্বাস করার কিছু আছে বলে মনে হয় না। বাংলাদেশের জনগণ করে না, আমরাও করি না। তারা আন্দোলনে ব্যর্থ হয়েছে, ১০ মিনিটও আন্দোলন করেনি। তারা আবার এখন কী করবে? এখন তারা নির্বাচনেও পরাজিত। আন্দোলনে ব্যর্থ ও নির্বাচনেও ব্যর্থ। তারা ভবিষ্যতেও সফল হবে না। তারা যদি আইনি পথে যায় তাহলে আমলা লিগ্যাল ব্যাটল করবো, যদি রাজনৈতিক আন্দোলনে যায় তাহলে রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে। তারা যদি সহিংসতা ও নাশকতার পথে যায় তাহলে পরিস্থিতি মোকাবেলায় জনগণকে সঙ্গে নিয়ে সমীচীন জবাব দেওয়া হবে।

Please follow and like us:

About bdsomoy