শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
প্রচ্ছদটপপার্লামেন্ট গঠন প্রত্যাখ্যান করেছি : মির্জা ফখরুল

পার্লামেন্ট গঠন প্রত্যাখ্যান করেছি : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পার্লামেন্ট গঠন প্রত্যাখ্যান করেছি। সরকার গঠন পুরোপুরিভাবে প্রত্যাখ্যান করেছি। মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে অনানুষ্ঠানিক এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা বিশ্বাস করি যে এই সরকারের কোনো অধিকার নেই, বাংলাদেশের এই ১৬ কোটি মানুষের ওপরে রাষ্ট্র পরিচালনার এই দায়িত্ব পালন করার। এই জন্য যে এটা কখনোই জনগণ অ্যাপ্রুভ করে নাই। জনগণ ভোট দিয়ে তাদের নির্বাচিত করে নাই। এখন বিএনপির কর্মসূচি কী হবে—এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি যা করার তা-ই করবে। জনগণের দল, লিবারেল ডেমোক্রেটিক পার্টি, গণতান্ত্রিক আন্দোলন করবে, গণতান্ত্রিক সংগ্রাম করবে, জনগণের সরকারের জন্য।

বিএনপির মহাসচিব বলেন, জনগণের সঙ্গে সম্পর্ক নাই, কিন্তু সরকার আছে। সরকার তো থাকেই, একটা কিছু না কিছু থাকতে হবে। তার সঙ্গে এটাকে মিলিয়ে লাভ নাই। আপনি এটা চিন্তা করেন না কেন, যে আপনার গোটা জাতি ডেপ্রাইভ হয়ে গেছে। একবারও ভাবেন না গোটা বাঙালি জাতিটাকে আজকে প্রতারণা করল। একবারও ভাবেন, মনের মধ্যে আপনাদের মনের মধ্যে আবেগ আসে না যে, আমরা ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ করেছি, যে চেতনার ভিত্তিতে সেই চেতনাকে আমি ধূলিসাৎ করে দিয়ে কিছু লোকের দখলদারিত্বের জন্য আপনি সরকার গঠন করেছেন দেশ পরিচালনার জন্য। আবার আপনারা রেফারেন্স টানবেন।

আরও পড়ুন

সর্বশেষ