শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়ধানের শীষ মানে দুর্নীতি-সন্ত্রাস আর নৌকা মানে উন্নতি-সমৃদ্ধি : প্রধানমন্ত্রী

ধানের শীষ মানে দুর্নীতি-সন্ত্রাস আর নৌকা মানে উন্নতি-সমৃদ্ধি : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকার পালে হাওয়া লেগেছে, বিজয় নিশ্চিত। একই সঙ্গে তিনি বলেন, ধানের শীষ মানে দুর্নীতি-সন্ত্রাস আর নৌকা মানে উন্নতি-সমৃদ্ধি। শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানের ইয়ুথ ক্লাব মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় শেখ হাসিনা এসব কথা বলেন। রাজধানীতে শেখ হাসিনার নির্বাচনী প্রথম জনসভায় যোগ দিতে দুপুর থেকেই হাজারো আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থক জড়ো হতে থাকে ঢাকার অভিজাত এলাকা গুলশানের ইয়ুথ ক্লাব মাঠে।

শীতের স্নিগ্ধ বিকেলে দলীয় প্রধান হিসেবে দলের পতাকা লাগানো গাড়িতে জনসভার মাঠে পৌঁছান, শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ নিজেদের ভাগ্য গড়তে ক্ষমতায় আসেনি, জনকল্যাণই লক্ষ্য। শেখ হাসিনা বলেন, তাঁর সরকারের সময়ে বিএনপি আমলের হাওয়া ভবন খুলে দুর্নীতি হয়নি, মানুষ শান্তিতে রয়েছে, স্বস্তিতে ব্যবসা-বাণিজ্য করছে। নৌকা মার্কায় ভোট চেয়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দুর্নীতি করতে ক্ষমতায় আসে না। সন্ত্রাস-জঙ্গিবাদী দল হিসেবে বিএনপিকে চিহ্নিত করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় এলে এতিমের টাকাও নিরাপদ নয়।

শেখ হাসিনা বলেন, ‘আজকে তিনি সাজা পেয়ে কারাগারে। এতিমের অর্থ আত্মসাৎ করলে শাস্তি তো পেতেই হবে, এটা তো কোরআন শরিফেই লেখা আছে। এতিমের অর্থ, এতিমের সম্পদ চুরি করে খেয়ো না। এটা কোরআন শরিফের বিধান। সেটাও তারা মানে না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘মানুষকে যারা মানুষ বলে গণ্য করে না তারা কিভাবে আবার ধানের শীষে ভোট চায়, আপনারা বলেন? ধানের শীষে ভোট মানে দুর্নীতি, ধানের শীষে ভোট মানে ৫০০ জায়গায় বোমা হামলা, ধানের শীষে ভোট মানেই জঙ্গিবাদ সৃষ্টি করা, দুর্নীতি, মানিলন্ডারিং, এতিমের অর্থ আত্মসাৎ। আর নৌকা মার্কা, নৌকা মার্কা মানে সমৃদ্ধি, উন্নতি, নৌকা মার্কা স্বাধীনতা, নৌকা মার্কা জনগণের ভাগ্য উন্নত হওয়া, নৌকা মার্কা মানে এদেশের মানুষের কল্যাণ হওয়া।’

এ গুলশানেই জঙ্গি হামলার কথা স্মরণ করিয়ে দিয়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকাতে ওই ঘটনা দ্রুত নিয়ন্ত্রণে আসে। জানান, বস্তিবাসীদের জন্য ভাড়ায় ফ্লাটে থাকার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আওয়ামী লীগ সভাপতি, আবারো ক্ষমতায় এলে এ প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন হবে, সবাই আবাসন সুবিধার আওতার আসবে। সরকারের অসমাপ্ত উন্নয়ন কাজ শেষ করতে নৌকায় ভোট চান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘যার শুভফল দেশবাসী পাচ্ছেন। আমরা আমাদের যে মেগাপ্রজেক্ট, পরমাণু বিদ্যুৎকেন্দ্র, কর্ণফুলী টানেল, আমাদের পদ্মাসেতু, এবং এভাবে আমাদের দারিদ্র্য বিমোচন করে উন্নত, সমৃদ্ধ সোনার বাংলা গড়তে চাই। সেই সোনার বাংলা গড়বার জন্য, আপনাদের ভোট চাই। আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। নৌকার পালে হাওয়া লেগেছে। আজকে যে জোয়ার উঠেছে, ইনশাল্লাহ, নৌকার জয় হবে। সরকার গঠন করে, এদেশের মানুষের সেবা করব। মানুষকে উন্নত জীবন দেব। জনসভার স্থান ঢাকা-১৭ অর্থাৎ গুলশানে আওয়ামী লীগের প্রার্থী, নায়ক ফারুক হিসেবে পরিচিত আকবর হোসেন পাঠানসহ ঢাকা উত্তরের দলের আট প্রার্থীকে এ সময় পরিচয় করিয়ে দেন শেখ হাসিনা।

আরও পড়ুন

সর্বশেষ