বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদটপনির্বাচনী মাঠ ফাঁকা করতে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারের চিরুনি অভিযানের পরিকল্পনা

নির্বাচনী মাঠ ফাঁকা করতে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারের চিরুনি অভিযানের পরিকল্পনা

নির্বাচনী মাঠ ফাঁকা করতে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারের পুলিশ বাহিনী চিরুনি অভিযানের পরিকল্পনা করেছে বলে অভিযোগ করেছে দলটি। বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন। তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত এবং আওয়ামী হানাদারদের কবল থেকে গণতন্ত্র পুনরুদ্ধার করতে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। সারা দেশে জনগণ এখন ঐক্যবদ্ধ। এই অবৈধ সরকার আগামী নির্বাচনে নিশ্চিত ভরাডুবি আঁচ করতে পেরে হামলা ও গ্রেফতার বাড়িয়ে দিয়েছে।

টিকে থাকার জন্য সরকার শেষ মরণকামড় দিচ্ছে মন্তব্য করে রিজভী বলেন, গণমাধ্যমে খবর বেরিয়েছে-আইজিপি সব ডিআইজি ও এসপিদের ঢাকায় তলব করেছেন আজ। বিএনপির আড়াই লাখ নেতাকর্মীর একটি তালিকা করেছে পুলিশ। ‘ডিআইজি ও এসপিদের সঙ্গে বৈঠকের পর চিরুনি অভিযান চালিয়ে ওইসব নেতাকর্মীকে গ্রেফতার করে নির্বাচনী মাঠ ফাঁকা করা হবে। শত বাধা বিপত্তি-গ্রেফতার ও হামলা উপেক্ষা করে চারদিকে ধানের শীষের যে গণজোয়ার সৃষ্টি হয়েছে, সেটিকে থামিয়ে দিতেই পুলিশ এ অভিযানের পরিকল্পনা নিয়েছে বলে মন্তব্য করেন বিএনপির এ নেতা।

তিনি আরও বলেন, বিএনপিকে বেকায়দায় ফেলার জন্য যা যা করার দরকার আওয়ামী লীগ তাই করবে। পরিস্থিতি অনুকূলে না থাকলে বিভিন্ন অজুহাতে নির্বাচন বানচালও করে দিতে পারে তারা। সে কারণে আমরা গতকাল দলের পক্ষ থেকে আজকেই সেনা মোতায়েনের দাবি করেছিলাম। কিন্তু আমাদের দাবির ঘণ্টাখানেক পরই তড়িঘড়ি করে নির্বাচনের দিনের পাঁচ দিন আগে সেনা মোতায়েনের ঘোষণা দিল ইসি। তবে আমরা সব বাধা অতিক্রম করে নির্বাচনের দিন পর্যন্ত ভোটের লড়াই করে যাব বলে জানান রিজভী।

আরও পড়ুন

সর্বশেষ